পররাষ্ট্রমন্ত্রী

মালয়েশিয়া যেতে পারেননি ৩০ হাজার কর্মী, সময় বাড়ানোর চেষ্টা চলছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৩ জুন ২০২৪

বাংলাদেশি কর্মীদের মালয়েশিয়া যেতে বেঁধে দেওয়া সময়সীমা কিছুদিন বর্ধিত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৩ জুন) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এন্টিগা ও নিউইয়র্ক সফর পরবর্তী মিডিয়া ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বাংলাদেশি শ্রমিকদের ৩১ মে’র মধ্যে যেতে বলেছিল মালয়েশিয়ার সরকার। কিন্তু সেই সময়ের মধ্যে আমাদের ৩০ হাজার শ্রমিক যেতে পারেনি। সে বিষয়ে কোনো পদক্ষেপ পররাষ্ট্র মন্ত্রণালয় নিয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমার সঙ্গে প্রবাসী কল্যাণমন্ত্রীরও কথা হয়েছে। মালয়েশিয়ার সরকারের পক্ষ থেকে যে ডেটলাইন দেওয়া হয়েছিল সেটা বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। এ ক্ষেত্রে কাদের গাফিলতি ছিল সেটি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

প্রধানমন্ত্রীর ভারত ও চায়না সফরের মধ্যে কোনটি আগে হবে জানতে চাইলে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সফরে কোথায় কখন যাবেন, কোনটির জন্যই সুনির্দিষ্ট তারিখ হয়নি। তবে ভারত আমাদের অপেক্ষাকৃত কাছে।

আইএইচআর/এমএএইচ/জেআইএম/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।