গণপূর্তে ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা বিষয়ে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৫ এএম, ০৩ জুন ২০২৪

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের ই-গভর্নেন্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আওতায় কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২ জুন) সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান। প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ নবীরুল ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, সরকারি আবাসন পরিদপ্তর ও অভ্যন্তরীণ নিরীক্ষা পরিদপ্তরের ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

কর্মশালায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবনের গুরুত্ব, বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ও সুশাসন নিশ্চিতে ই-গভর্নেন্স ও ইনোভেশনের গুরুত্ব, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ই-গভর্নেন্সের প্রয়োজনীয়তা, নাগরিক সেবা সহজীকরণ ইত্যাদি বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, শাকিলা জেরিন, মো. হামিদুর রহমান খান ও আব্দুল মতিন এসব সেশন পরিচালনা করেন।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী সরকারি সব কর্মচারীর বছরে ৬০ জনঘণ্টা বাধ্যতামূলক প্রশিক্ষণের আওতায় এ কর্মশালার আয়োজন করা হয়।

আইএইচআর/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।