বিমানবাহিনীর ৬ কর্মকর্তাকে স্বেচ্ছায় অবসরের অনুমতি দিলো সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ৩০ মে ২০২৪

বাংলাদেশ বিমানবাহিনীর ছয়জন কর্মকর্তাকে স্বেচ্ছায় অবসরের অনুমতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা পৃথক দুটি প্রজ্ঞাপনে তাদের এ অনুমতি দেওয়া হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন উপসচিব মো. মুঞ্জুরুল কবির।

বৃহস্পতিবার (৩০ মে) প্রতিরক্ষা মন্ত্রণালয় পৃথক দুটি প্রজ্ঞাপনের কথা জানায়।

স্বেচ্ছায় অবসর নেওয়া বিমানবাহিনীর কর্মকর্তারা হলেন- উইং কমান্ডার মো. মঈনুল আলম, উইং কমান্ডার মাশায়েখ জামান মো. ইফতেখার চৌধুরী, উইং কমান্ডার সাহেদ হাসান ও স্কোয়াড্রন লিডার ফারুমা জাহান।

আরেকটি প্রজ্ঞাপনে দুজনকে স্বেচ্ছায় অবসরের অনুমতি দেওয়া হয়। তারা হলেন- স্কোয়াড্রন লিডার নওশীন খন্দকার ও ফ্লাইট লেফটেন্যান্ট সাকিরা তাবাসসুম।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনীর এসব কর্মকর্তাকে বিমানবাহিনীর অ্যাক্ট রুলস্ ১৯৫৭ এর ধারা ২০ অনুযায়ী স্বেচ্ছায় অবসর গ্রহণের বা কমিশন পদত্যাগের অনুমতি দেওয়া হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এসব কর্মকর্তা বিধি অনুযায়ী অবসর গ্রহণের সুবিধাদি পাবেন। এ আদেশ জারির তারিখ থেকে ১৫ দিনের মধ্যে তা কার্যকর হবে।

টিটি/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।