উপজেলা নির্বাচন

ব্যালট ছিনতাই, পটিয়ার এক কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৯ মে ২০২৪

পটিয়া উপজেলা নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে একটি কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রেখেছে নির্বাচন কমিশন। বুধবার (২৯ মে) বেলা ১১টার দিকে উপজেলার কাশিয়াইশ ইউনিয়নের পূর্ব পিংগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ভোটগ্রহণ বন্ধ রাখেন কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার।

স্থানীয় সূত্রের বরাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, ৪০-৫০ জনের একটি দল ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ৯টি ব্যালট বই, ৫৫১টি ব্যালট পেপার, মার্কিং সিল ও অফিসিয়াল সিল ছিনতাই করে নিয়ে যায়। ঘটনার পর প্রিজাইডিং অফিসার ওই কেন্দ্রে ভোটগ্রহণ সাময়িক স্থগিত করেন।

রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ঝামেলা হওয়ার পর ভোটগ্রহণ সাময়িক বন্ধ আছে। ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। যদি পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে ভোটগ্রহণ আবারো শুরু হবে।

এদিকে আনোয়ারায় কয়েকটি ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হাইলধর ও বারশাত ইউনিয়নের কয়েকটি ওয়ার্ডেও এ ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, এসময় লাঠিসোঁটা নিয়ে আনারস ও দোয়াত কলম প্রতীকের সমর্থকদের মারমুখী অবস্থানে দেখা যায়। যে কারণে হাইলধর বশিরুজ্জামান স্মৃতি শিক্ষা কেন্দ্রে ভোটগ্রহণ আধ ঘণ্টা স্থগিত রাখা হয়।

এছাড়া বোয়ালখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে একটি কেন্দ্রের সামনে ছুরি ও লোহার রড হাতে অবস্থানের অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। দুপুর ১২টার দিকে উপজেলার চরণদ্বীপ রজবিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রের সামনে থেকে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী।

এএজেড/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।