ঈদযাত্রায় আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৯ মে ২০২৪
ফাইল ছবি

ঈদযাত্রায় যাত্রীচাপ সামাল দিতে আগামী ১২ জুন থেকে ঈদুল আজহার আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। তবে ঈদের পর যথারীতি আগের সূচি অনুযায়ী চলবে এসব ট্রেন।

আসন্ন ঈদযাত্রা নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ে জানায়, ঈদ উপলক্ষে অতিরিক্ত যাত্রীচাহিদা পূরণের জন্য পাহাড়তলী ওয়ার্কশপ থেকে ৯০টি এমজি (মিটার গেজ) ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে সাতটি বিজি (ব্রড গেজ) ও ১২টি এমজি কোচসহ সর্বমোট ১৬২টি আউটটার্ন (প্রস্তুত) করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এছাড়া ঈদ উপলক্ষে মোট ২৪৯টি (পূর্বাঞ্চলে এমজি ১০৫টি ও পশ্চিমাঞ্চলে বিজি ১২৫টি ও এমজি ১৯টি) লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেন ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হবে।

আরও পড়ুন

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী বলেন, ঈদে বাড়তি যাত্রীর চাহিদা মাথায় রেখে আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ডে-অফ (ছুটি) প্রত্যাহার করা হয়েছে, যেন অতিরিক্ত যাত্রী পরিবহন সম্ভব হয়।

এদিকে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখে মানুষের জন্য আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। মঙ্গলবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে রেলভবনে সংবাদ সম্মেলন করে রেলমন্ত্রী মো.জিল্লুল হাকিম এ ঘোষণা দেন।

এনএস/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।