বকেয়া বেতন দাবি

কুড়িলে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪২ পিএম, ১৫ মে ২০২৪

বকেয়া বেতনের দাবিতে রাজধানীর ভাটারা থানাধীন কুড়িল বিশ্বরোড অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। তাদের অবরোধের কারণে ব্যস্ততম ওই সড়ক স্থবির হয়ে গেছে। ওই এলাকায় রাস্তার উভয় পাশের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বুধবার (১৫ মে) বিকেল সাড়ে ৫টার দিকে কুড়িল ফ্লাইওভারের নিচের সড়ক অবরোধ করেন জোয়ার সাহারার জমজম রোডের ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

কুড়িলে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

বিক্ষুব্ধ শ্রমিকদের দাবি, তাদের বেতন-ভাতা বন্ধ। দেওয়া হয়নি বকেয়া বেতনও। কোনো সুরাহা না হওয়ায় বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

এদিকে, শ্রমিকদের সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকায় কুড়িল ফ্লাইওভার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বাড্ডা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসানুজ্জামান মোল্যা জাগো নিউজকে জানিয়েছেন, বেতন-ভাতা ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে ইউরো জোন ফ্যাশনস লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকরা কুড়িল ফ্লাইওভারের নিচে রাস্তা অবরোধ করে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি যেন না হয় সেজন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে৷

ট্রাফিক গুলশান বিভাগের সহকারী কমিশনার (বাড্ডা জোন) শুভ কুমার ঘোষ বলেন, পোশাক শ্রমিকদের রাস্তা অবরোধের কারণে পরিস্থিতি নাজুক। কুড়িল সড়কের সামনে-পেছনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে ক্রাইম ডিভিশন, থানা পুলিশ ও ট্রাফিক বিভাগের কর্মকর্তারা কাজ করছেন।

jagonews24

ট্রাফিক গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আব্দুল মোমেন জাগো নিউজকে জানান, অবরোধের কারণে এ মুহূর্তে কুড়িলে ঢাকা ইনকামিং ও আউটগোয়িং দুদিকের সড়কেই যান চলাচল বন্ধ। ফলে খিলক্ষেত থেকে প্রগতি সরণিগামী রাস্তায় যানজট দেখা দিয়েছে। চাপ বাড়ছে ৩০০ ফিটের দিকেও।

এর আগে বিনা নোটিশে নেপারেল গার্মেন্টস লিমিটেড নামের একটি পোশাক কারখানা বন্ধের প্রতিবাদে গত ৪ মে সকালে রাজধানীর বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। এতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। প্রায় দেড় ঘণ্টা ধরে অবরোধের পর সড়ক ছাড়লেও মালিকপক্ষের সঙ্গে সমঝোতার জন্য অপেক্ষা করতে দেখা যায় শ্রমিকদের।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।