ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, সতর্ক করলো জনপ্রশাসন মন্ত্রণালয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ১৫ মে ২০২৪

অফিস সহায়ক পদে নিয়োগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি ভুয়া নিয়োগপত্র তৈরি করে প্রতারণা করা হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক করে একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয় ও বাংলাদেশ সরকারের লোগো ব্যবহার করে অফিস সহায়ক পদে নিয়োগের একটি ভুয়া নিয়োগপত্র এ মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে। এতে ২৫ এপ্রিলের স্মারক নম্বর ৩২.২০.০০.০০০০.১২০.৫০/৫২০ ব্যবহার করা হয়েছে - যা সম্পূর্ণ ভিত্তিহীন। এই ভুয়া নিয়োগপত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়কে ‘জনপ্রশাসন বিভাগ’ নামে অভিহিত করা হয়েছে। এ নিয়োগপত্রের মাধ্যমে পাঁচজন ব্যক্তিকে ২২ মে যোগদান করতে বলা হয়েছে। এ পত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদের নাম ব্যবহার করে মিথ্যা স্বাক্ষর করা হয়েছে। এতে তার পদবি ‘সিনিয়র সচিব’ এবং শাখার নাম ‘নিয়োগ ও পদায়ন শাখা’ উল্লেখ করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে এ নামে কোনো শাখার অস্তিত্ব নেই।

এ ভুয়া নিয়োগপত্রের সঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কোনো সংশ্লিষ্টতা নেই। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ ধরনের কোনো নিয়োগপত্র জারি করা হয়নি। প্রকৃতপক্ষে, প্রতারণার উদ্দেশ্যে এ ভুয়া নিয়োগপত্র তৈরি করা হয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। তাই, এ ধরনের প্রতারণা থেকে সবাইকে সতর্ক থাকতে অনুরোধ জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

আরএমএম/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।