অব্যহতির পর নজরদারিতে দেবযানী


প্রকাশিত: ০৪:৫১ এএম, ২০ ডিসেম্বর ২০১৪

ভারতীয় আলোচিত কূটনীতিক দেবযানী খোবরাগাড়েকে অংশীদারিত্ব উন্নয়ন বিভাগের পরিচালকের পদ থেকে অব্যহতি দিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। একই সঙ্গে মন্ত্রণালয় তাকে ‘বাধ্যতামূলক নজরদারিতে’ রাখা হয়েছে।

একটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, দেবযানীর সন্তানদের মার্কিন পাসপোর্ট থাকার বিষয়টি না জানানোর জন্য মন্ত্রণালয় তার উপর ‘বিরক্ত’ হয়ে এই প্রশাসনিক পদক্ষেপ নিয়েছে। এছাড়া অনুমতি ছাড়াই সম্প্রতি তিনি গণমাধ্যম বিবৃতি দেন। এ কারণেও দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে্।

উল্লেখ্য, ১৯৯৯ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেওয়া দেবযানীর দুই সন্তান রয়েছে। গত বছরের ডিসেম্বর গৃহকর্মীর সঙ্গে খারাপ ব্যবহার ও তার ভিসা আবেদনে ভুল তথ্য দেওয়ার অভিযোগে দেবযানীকে নিউইয়র্কে গ্রেফতার করা হয়। এমনকি তাকে বিবস্ত্র করে তল্লাশিও চালানো হয়। এ ঘটনার পর ভারত-যুক্তরাষ্ট্রের সম্পর্কে টানাপোড়েন শুরু হয়। তবে ভারত দেবযানীর বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে। পরে তাকে ভারতে ফিরিয়ে আনা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।