চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ৩০ এপ্রিল ২০২৪

বিআরটিসির বাস ভাঙচুরের ঘটনায় গ্রেফতার পাঁচ পরিবহন শ্রমিককে কারাগারে পাঠানোর প্রতিবাদে চট্টগ্রাম-রাঙ্গামাটি ও চট্টগ্রাম-খাগড়াছড়িসহ বেশ কয়েকটি রুটে বাস চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে বিপাকে পড়েন এসব রুটের কয়েক লাখ যাত্রী। সকাল থেকে চলা ধর্মঘট অবশেষে প্রত্যাহার করে নিয়েছে পরিবহন শ্রমিক ফেডারেশন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল থেকে বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের অধীন উত্তর চট্টগ্রাম পরিবহন শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘট পালন করে।

ওই পাঁচ শ্রমিকের জামিন হওয়ার পর বিকেল ৪টার দিকে ধর্মঘট প্রত্যাহার করা হয় বলে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহজাহান।

চুয়েটে বাস ভাঙচুরের প্রতিবাদে রোববার ধর্মঘট চলাকালে চট্টগ্রাম নগরীর অক্সিজেন এলাকায় বিআরটিসির বাস ভাঙচুর করে পরিবহন শ্রমিকদের একাংশ। এ অভিযোগে পাঁচ শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর পরপরই সোমবার রাতে ঘোষণা আসে নতুন ধর্মঘটের।

এর আগে রোববার (২৮ এপ্রিল) বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ চালকদের নিরাপত্তাসহ ৪ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয়। ১২ ঘণ্টা পর তা প্রত্যাহার করে নেওয়া হয়। তবে মঙ্গলবার সকাল থেকেই নতুন করে ধর্মঘটের কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় বিভিন্ন রুটে চলাচলকারীদের। সকাল থেকে নগরীর অক্সিজেন বাস কাউন্টার থেকে উত্তর চট্টগ্রামের কোনো বাস ছেড়ে যায়নি। ফিরতি গাড়ি চট্টগ্রাম শহরেও প্রবেশ করেনি। বাস চলাচল না করায় বিকল্প পথে সিএনজি ও মাইক্রোবাসে করে গন্তব্যে যেতে বাধ্য হন অনেকে।

এএজেড/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।