১ মে থেকে অনিবন্ধিত সিম পুরোপুরি বন্ধ


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ১৯ এপ্রিল ২০১৬
ফাইল ছবি

নির্ধারিত সময়ের মধ্যে যারা মোবাইলের সিম নিবন্ধন করবে না তাদের সিম ১ মে থেকে পর্যায়ক্রমে ডিঅ্যাকটিভ ও পুরোপুরি বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিজ কক্ষে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রিরেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেছেন, আগামী ৩০ এপ্রিল সিম নিবন্ধনের শেষ সময়। পূর্ব নির্ধারিত এ সময়ের মধ্যে সিম নিবন্ধন করতে হবে।

তিনি আরো বলেন, আমরা আগেও বলেছি, এখনো বলছি, ৩০ এপ্রিল বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনের শেষ সময়। যারা এখনো পুনঃনিবন্ধন করেননি, তারা যেন এই সময়ের মধ্যে সিম নিবন্ধন শেষ করেন। সারা দেশে মোবাইল অপারেটরগুলোর কাস্টমার কেয়ার, সরকারি ডাক বিভাগ, স্থানীয় নির্বাচন কমিশন কার্যালয়ে সিম নিবন্ধন কার্যক্রম চলছে। সেখান থেকে গ্রাহকরা এই সেবা নিতে পারবেন।’

প্রতিমন্ত্রী জানান, এ পর্যন্ত সিম নিবন্ধন হয়েছে ৬ কোটি ৩৫ লাখ। আশা করছি ৩০ এপ্রিলের মধ্যে নিবন্ধিত সিমের সংখ্যা ১৩ কোটিতে পৌঁছাবে।

 প্রতিদিন ১ লাখ বায়োমেট্রিক ডিভাইস সিম নিবন্ধনে ব্যবহার হচ্ছে বলেও জানান তিনি।

এমএম/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।