৩০ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ, চোরাকারবারি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৭ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ পথে আসা ৩০ হাজার কেজি চিনি জব্দসহ মো. আবদুল রব্বান (৪৫) নামে এক চোরাকারবারিকে গ্রেফতার করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন নাফিজ গলির ফার্নিচার কারখানা থেকে তাকে গ্রেফতার করা হয়। কারখানাটি গ্রেফতার আবদুল রব্বানের বলে জানিয়েছে প্রশাসন।

অভিযানে নেতৃত্ব দেন কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। অভিযানে অংশ নেন জেলা কৃষি বিপণন কর্মকর্তা শাহ মো. মোর্শেদ কাদের। গ্রেফতার আবদুল রব্বান চট্টগ্রামের রাউজান থানাধীন নোয়াপাড়া পূর্ব কচুখাইন গ্রামের প্রয়াত ফজল আহম্মেদের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী জাগো নিউজকে বলেন, বহদ্দারহাট এক কিলোমিটার নাফিজ গলির একটি ফার্নিচার কারখানায় চোরাই পথে আসা অবৈধ চিনি মজুত করা হয়েছে এমন খবর পেয়ে কারখানাটিতে অভিযান চালানো হয়। কারখানায় ৫০ কেজির ৬০০ বস্তা চিনি পাওয়া যায়। বস্তাগুলোতে ফ্রেশ ব্রান্ডের লোগো প্রিন্ট করা ছিল।

৩০ হাজার কেজি ভারতীয় চিনি জব্দ, চোরাকারবারি গ্রেফতার

অভিযানে জেলা কৃষি বিপণন কর্মকর্তা চিনিগুলো পরীক্ষা করে এগুলো দেশে তৈরি চিনি নয় বলে নিশ্চিত করেন। মূলত শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ পথে ভারত থেকে চিনিগুলো আমদানি করা হয়েছে। পরে দেশীয় ব্রান্ডের চিনি উৎপাদনকারীর নাম দিয়ে বস্তা ছাপিয়ে চিনিগুলো বস্তাজাত করা হয়েছে।

তিনি বলেন, অভিযানের সময় কারখানা মালিক চিনিগুলোর কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে চোরাচালানের অপরাধে বিশেষ ক্ষমতা আইনে চান্দগাঁও থানায় মামলা হচ্ছে। এরপর পুলিশ তদন্ত করে আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবেন।

এমডিআইএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।