চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৭ এপ্রিল ২০২৪
ফাইল ছবি

চার দফা দাবিতে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর গাড়ি পোড়ানোর প্রতিবাদসহ ৪ দফা দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের এক সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন সংগঠনটির সদস্য সচিব মো. মুছা।

জাগো নিউজকে তিনি বলেন, কেউ গাড়ি দুর্ঘটনা করে মানুষ মারতে চায় না। পাশাপাশি হেলমেটবিহীন তিনজন নিয়ে চলছিল বাইকটি। বাইকটির কোনো রেজিস্ট্রেশন ছিল না। তারপরও সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যু অনভিপ্রেত। চুয়েটের ওই দুই ছাত্রের মৃত্যুর পর বিষয়টি নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকে সমাধান হয়েছিল। তারপরও আমাদের গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। আমাদের সম্পদ ও পরিবহন শ্রমিকদের নিরাপত্তা চাই। চুয়েটে গাড়ি পোড়ানোর প্রতিবাদসহ ৪ দফা দাবিতে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছি। রোববার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হবে।

গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী দুই চুয়েট শিক্ষার্থী নিহত হন। এর জের ধরে ওইদিন থেকেই শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছিলেন। গত ২৪ এপ্রিল ঘাতক বাসের চালককে গ্রেফতার করে পুলিশ। শিক্ষার্থীদের আন্দোলন থামাতে ২৫ এপ্রিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করলে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা বাসে আগুন ধরিয়ে দেন। তবে ২৬ এপ্রিল সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ৯ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা স্থগিত করা হয়। এর আগে আন্দোলন প্রত্যাহার করে নেন শিক্ষার্থীরা।

ইকবাল হোসেন/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।