বিদ্যুতে ভারতের আরও সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি


প্রকাশিত: ১০:৫৬ এএম, ১৯ ডিসেম্বর ২০১৪

বাংলাদেশের বিদ্যুৎ খাতে ভারতের সহযোগিতার প্রশংসা করে ভবিষ্যতে এই সহযোগিতা আরও বাড়বে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। শুক্রবার সকালে নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনের সাউথ ড্রইং রুমে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি তাকে এ কথা বলেন।

এ সময় মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথাও শ্রদ্ধভরে স্মরণ করে রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির প্রেস সেক্রেটারি ইহ্সানুল করিম এ কথা নিশ্চিত করেছেন।

বৈঠকে  ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য তার দেশের সদিচ্ছা রয়েছে এবং থাকবে। বাংলাদেশ শুধুমাত্র একটি প্রতিবেশী রাষ্ট্রই নয়, ভারতের একটি নির্ভরযোগ্য বন্ধুও। তিনি গত ছয় মাসে দু’দেশের মধ্যে শীর্ষ পর্যায়ের বৈঠকে সন্তোষ প্রকাশ করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ পররাষ্ট্রমন্ত্রীর মন্ত্রীর দায়িত্বভার গ্রহণের পরই প্রথমে বাংলাদেশ সফর করায় সুষমা স্বরাজকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময়ে ভারত সরকার ও জনগণের সমর্থন ও সহযোগিতার কথা উল্লেখ করে দু’দেশের জনগণের মধ্যে আরো সহযোগিতার প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে রাষ্ট্রপতি হামিদ এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী উভয়েই দু’দেশের মধ্যে সহযোগিতা বৃদ্ধিতে বাংলাদেশ-ভারত পার্লামেন্টারি ফ্রেন্ডশীপ গ্রুপের আরো সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন।

বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাষ্ট্রপতির সিনিয়র সচিব শেখ আলতাফ আলী, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।