বেসরকারি বিশ্ববিদ্যালয়ে জঙ্গি তৈরি হচ্ছে : আইজিপি


প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১৮ এপ্রিল ২০১৬

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, বাংলাদেশে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে জঙ্গি তৈরি হচ্ছে। নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে জঙ্গি তৈরি হচ্ছে। অনেকে আইএসে যোগদান করছে। যারা মূল ধারার বাইরে তারাই জঙ্গিবাদে উদ্বুদ্ধ হচ্ছে। যারা জঙ্গি তারা বিকৃত মানসিকতার।

সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন আইজিপি। বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আট আসামির মধ্যে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান মুফতি মো. জসীমউদ্দিন রাহমানী ছাড়া বাকি সবাই নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। এ হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড ও ছয়জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড হয়েছে। ২০১৩ সালের ফেব্রুয়ারিতে হত্যা করা রাজীবকে। এরপর বিভিন্ন সময়ে আরো কয়েকজন ব্লগার হত্যার শিকার হয়েছেন।     

আইজিপি বলেন, ‘ব্লগারদের লেখনীতেও নিয়ন্ত্রণ থাকা দরকার। মুক্তমনা হলেই যে ধর্ম নিয়ে লিখতে হবে তা নয়। বাড়াবাড়ি রকমের কোনো কিছুই ভালো নয়। যে কোনো ধর্ম নিয়ে উসকানিমূলক লেখা ফৌজদারি অপরাধ।’

পহেলা বৈশাখের অনুষ্ঠান প্রসঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, এবারের পহেলা বৈশাখে পুলিশ মানুষের সহযোগিতায় নিরাপত্তা দিতে পেরেছে। রাজধানীসহ সারা দেশে রেকর্ড সংখ্যক পুলিশ মোতায়েন করে নিরাপত্তা নিশ্চিত করা গেছে।

ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট নৃত্যশিল্পী লুবনা মরিয়ম, একুশে টেলিভিশনের সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

জেইউ/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।