ঈদযাত্রার চতুর্থ দিন: পৌনে দুই ঘণ্টা দেরিতে ছাড়লো ধূমকেতু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ০৬ এপ্রিল ২০২৪
কমলাপুরে যাত্রীদের উপচেপড়া ভিড়

ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীবাসীর ঈদযাত্রা শুরু হয়েছে বুধবার (৩ এপ্রিল) থেকে। আজ শনিবারে (৬ এপ্রিল) এসে ঘরে ফেরা যাত্রীর চাপ বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে ট্রেনের যাত্রা বিলম্ব। আজ সকাল ৬টায় রাজশাহীগামী ধূমকেতু এক্সেপ্রেস ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা ছেড়েছে প্রায় পৌন দুই ঘণ্টা দেরিতে, ৭টা ৫০ মিনিটে। ফলে অন্যান্য ট্রেনেরও ধারাবাহিকভাবে বিলম্ব হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

স্টেশন এলাকা ঘুরে দেখা যায়, ঈদে ঘরে ফেরা মানুষদের স্বাচ্ছন্দ্যের জন্য নানান উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিনা টিকিটে কেউ স্টেশনে প্রবেশ করতে পারছেন না। যাত্রীর নিরাপত্তায় রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ (আরএনবি) পুলিশ, র্যাব ও গোয়েন্দা সংস্থা কাজ করছে। তথ্যগত সহায়তায় রোভার স্কাউটসহ স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। এতে যাত্রী সাধারণও খুশি।

গতবারের মতো এবারও অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হওয়ায় স্টেশনে ছিল না বাড়তি ভিড়। যারা অনলাইনে টিকিট কাটতে পেরেছেন, তারাই শুধু মূল স্টেশনের ভেতরে (প্ল্যাটফর্ম) প্রবেশের অনুমতি পাচ্ছেন। তবে এর বাইরেও প্রতিদিন নির্দিষ্ট সংখ্যক আসনবিহীন টিকিট বিক্রি করা হচ্ছে যাত্রার আগ মুহূর্তে।

গত ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি করে বাংলাদেশ। গত ৩ এপ্রিল শুরু হয়েছে ঈদের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি। একই দিনে শুরু হয় ট্রেনযোগে ঈদযাত্রা।

এদিকে আজ শনিবার (৬ এপ্রিল) ঢাকা ফেরার টিকিট বিক্রি করছে রেলওয়ে। ১৬ এপ্রিল যারা ঢাকায় ফিরতে চান তারাই টিকিট সংগ্রহ করবেন আজ। অনলাইনে সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে ইস্যু করা হবে।

ইএআর/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।