ঈদে ঘরমুখো যাত্রী নিয়ে ছুটলো বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ০৫ এপ্রিল ২০২৪

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আট জোড়া বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ রেলওয়ে। শুক্রবার (৫ এপ্রিল) থেকে এসব ট্রেন নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলাচল শুরু করেছে। সময়সূচি অনুযায়ী আজ সকাল ৯টা ২৫ মিনিটে দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন ছেড়েছে।

আট জোড়া বিশেষ ট্রেন সম্পর্কে জানা যায়, ঈদুল ফিতরে চাঁদপুর ঈদ স্পেশাল (১ ও ৩) চট্টগ্রাম-চাঁদপুর, চাঁদপুর ঈদ স্পেশাল (২ ও ৪) চাঁদপুর-চট্টগ্রাম, ময়মনসিংহ ঈদ স্পেশাল (৫ ও ৬) চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম, দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল (৭ ও ৮) ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে শুক্রবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরে পাঁচদিন চালাচল করবে।

এছাড়া, কক্সবাজার ঈদ স্পেশাল (৯ ও ১০) চট্টগ্রাম-কক্সবাজার-চট্টগ্রাম রুটে ঈদের আগে (৮ ও ৯) এপ্রিল ও ঈদের পরের দিন থেকে তিনদিন চলাচল করবে।

আরও পড়ুন

আর শোলাকিয়া ঈদ স্পেশাল (১১ ও ১২) ভৈরব বাজার-কিশোরগঞ্জ-ভৈরব বাজার, শোলাকিয়া ঈদ স্পেশাল (১৩ ও ১৪) ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শুধু ঈদের দিন চলাচল করবে।

ঈদ স্পেশাল (১৫ ও ১৬) জয়দেবপুর-পার্বতীপুর-জয়দেবপুর রুটে ঈদের আগে ৭-৯ এপ্রিল তিনদিন এবং ঈদের পরের দিন থেকে তিনদিন চলাচল করবে।

এনএস/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।