নার্সদের বেকার থাকা সরকারের জন্য লজ্জাজনক


প্রকাশিত: ০৬:৪০ এএম, ১৭ এপ্রিল ২০১৬
ফাইল ছবি

যে দেশে দক্ষ নার্স সংকট রয়েছে সে দেশে নার্সদের বেকার থাকা সরকারের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যাচ, মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে নিয়োগের দাবিতে নার্সদের লাগাতার অবস্থান ধর্মঘটে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে এ মন্তব্য করেন তিনি।
 
আবুল মকসুদ বলেন, স্বাস্থ্যসেবা শুধু চিকিৎসক বা ওষুধে হয় না এর জন্য প্রয়োজন দক্ষ নার্স। দেশে দক্ষ নার্সের অভাব না থাকলেও হাসপাতালগুলোতে নার্স সংকট রয়েছে। আর এজন্য অনেকেই থাইল্যান্ড, সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাচ্ছে।

নার্স ডাক্তারদের মতই অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, নার্সরা দুই সপ্তাহ ধরে রাস্তায় বসে আছে কিন্তু তাদের থাকার কথা হাসপাতালে রোগীর পাশে। তারা নার্সিং কোর্স শেষ করেছে যোগ্যতার প্রমাণ দিয়েই তাদের অবিলম্বে সরকারি হাসপাতালে নিয়োগ দেয়া প্রয়োজন।

প্রসঙ্গত, নার্সদের দুটি সংগঠন বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) এবং বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস) ১৪ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছে।

এএস/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।