যাত্রীসেবার মানোন্নয়নে ইউএস-বাংলা অগ্রগামী


প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

ঢাকা-কাঠমান্ডু রুটে ফিরতি পথের টিকিটের মূল্যমাত্র ১৭ হাজার ৬শ’ ২২ টাকা নির্ধারণ করেছে দেশের শীর্ষস্থানীয় এয়ারলাইন্স ইউএস-বাংলা। দেশের অন্য যে কোনো বাণিজ্যিক এয়ারলাইন্স থেকে এটি হচ্ছে সবচে কম ভাড়া। যে কারণে অভ্যন্তরীণ রুটের মতো আন্তর্জাতিক এই রুটেও একচেটিয়া যাত্রী পরিবহন করবে এই এয়ারলাইন্স। এমনটিই আশা করছেন সংশ্লিষ্টরা।

দেশের শীর্ষস্থানীয় অ্যাভিয়েশন ব্যবসায়ী ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন শনিবার দুপুরে জাগো নিউজকে বলেন, দেশের অভ্যন্তরীণ রুটের ৫০ থেকে ৬০ শতাংশ যাত্রী পরিবহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। নেই কোনো সিডিউল বিপর্যয়। ফুড, ব্যাগেজ বহন সুবিধাসহ আন্তর্জাতিক মানের অন্যান্য সব ধরনের সুবিধা ইউএস-বাংলা এয়ারলাইন্সকে দিয়েছে বিশেষ স্বাতন্ত্রতা। কেবল বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, আকাশ পরিবহনে উন্নত যাত্রী সেবা ও কম খরচে ভ্রমণের অঙ্গিকার নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এই পথচলা। কোন প্রকার অসুস্থ্য প্রতিযোগিতায় বিশ্বাসী নয় ইউএস-বাংলা। আমাদের প্রত্যাশা সকলের সহবস্থান। এবং গঠনমূলক ও সুস্থ্য প্রতিযোগিতার মাধ্যমে দেশের এভিয়েশন সেক্টরকে আদর্শমানে পৌঁছানো। আর এজন্যে প্রতিটি রুটে আন্তর্জাতিক মানের যাত্রীসেবা নিশ্চিত করতে ইউএস-বাংলা সর্বদা তৎপর।

ইউএস-বাংলা গ্রুপের হেড অব মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন মো. শেখ সাদী (শিশির) জানান, আমরা নিজস্ব ক্যাটারিং থেকে আগামী মে মাস থেকেই ঢাকা-কক্সবাজারসহ অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটে দুপুরের খাবার পরিবেশন শুরুর প্রস্তুতি সম্পন্ন করেছি। বাংলাদেশের অভ্যন্তরীণ রুটের ফ্লাইটে এ ধরনের খাবারের ব্যবস্থা প্রথম চালু ইউএস-বাংলা এয়ারলাইন্স। এই ধরনের ব্যবস্থা অন্যান্যদের জন্যে অনুকরণীয় আদর্শ হিসেবে কাজ করবে।

তিনি বলেন, আসছে ১৫ মে ঢাকা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট চালু করবে। ইতোমধ্যে এ সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে বর্তমানে রয়েছে কানাডার বোম্বাডিয়ার (বোয়িং) তৈরি ৭৬ আসনের ড্যাস-৮-কিউ৪০০ তিনটি এয়ারক্রাফট। অচিরেই দুটি নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ যোগ হবে ইউএস-বাংলার বহরে।  

নতুন প্রজন্মের এয়ারক্র্যাফট বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে চলতি বছরের মধ্যেই কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, আবুধাবি, দোহা, মাসকাট, নেপাল, ভুটান, কলকাতা, জেদ্দাসহ বেশ কিছু গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করবে তারা। পর্যায়ক্রমে আমেরিকাসহ পশ্চিমা দেশের রুটেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

আরএম/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।