আইএস ভারত শাখার প্রধান ফারুকী বাংলাদেশে ছিলেন না: সিটিটিসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৬ মার্চ ২০২৪

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) ভারত শাখার প্রধান হারিস ফারুকীর বাংলাদেশে অবস্থান করার খবর নাকচ করে দিয়েছে ঢাকার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মঙ্গলবার (২৬ মার্চ) সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, যারা গ্রেফতার হয়েছে তাদের অবস্থান বাংলাদেশে ছিল না। তারা বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার পথে গ্রেফতার হয়েছে বা বাংলাদেশে অবস্থান করছিল, এসব খবরের বিষয়ে আমাদের বক্তব্য স্পষ্ট। বাংলাদেশে কোনো জঙ্গির অবস্থানের কোনো পরিবেশ নেই। এখানে তাদের কোনো হাইডআউট (গোপন আস্তানা) নেই।

তিনি বলেন, আইএস সমর্থিত যে ব্যক্তির অবস্থানের কথা বলা হচ্ছে এটির স্বপক্ষে আমার মনে হয় তাদের কাছে সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ থাকলে সেগুলো তারা আমাদের জানাতে পারে। আমরা আবারও বলতে পারি বাংলাদেশে তাদের অবস্থান ছিল না।

হিন্দুস্তান টাইমস, বিবিসি বাংলা ও পিটিআই-এর বরাতে দ্য হিন্দুর খবরে বলা হয়, গত বুধবার (২০ মার্চ) বাংলাদেশ সীমান্তবর্তী আসামের ধুবড়ি এলাকা থেকে গ্রেফতার হন হারিস ফারুকী ও তার অন্যতম সহযোগী অনুরাগ সিং ওরফে রেহান।

আসাম পুলিশের স্পেশাল টাস্কফোর্সের (এসটিএফ) একটি দল তাদের গ্রেফতার করে।

আসাম পুলিশের প্রধান জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামীর বরাতে পিটিআইয়ের ওই প্রতিবেদন প্রকাশ করে দ্য হিন্দু। এতে বলা হয়, আসামের ধুবড়ির ধর্মশালা এলাকা থেকে গোপন খবরের ভিত্তিতে তাদের দুজনকে গ্রেফতার করে এসটিএফ।

টিটি/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।