শিক্ষার্থীদের জন্য আয়ারল্যান্ডের ভিসা আবেদন সহজ করার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৫ এএম, ১৯ মার্চ ২০২৪

আয়ারল্যান্ডে বাংলাদেশিদের কর্মসংস্থান বৃদ্ধি, বিশেষ করে শিক্ষার্থীদের ভিসা আবেদনের বিষয়টি সহজ করার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৮ মার্চ) বিকেলে বাংলাদেশ সফররত আয়ারল্যান্ডের বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রী সাইমন কোভনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠকে মিলিত হন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের দায়িত্বে থাকা ভারতে নিযুক্ত আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত কেভিন কেলি।

পররাষ্ট্রমন্ত্রী আয়ারল্যান্ডের মন্ত্রীকে এ দিন ঢাকায় অনারারি কনসুলেট উদ্বোধনের জন্য ধন্যবাদ জানান। পাশাপাশি বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পরও জিএসপি সুবিধা অব্যাহত রাখতে আয়ারল্যান্ডের সমর্থন কামনা করেন।

এসময় আয়ারল্যান্ডের মন্ত্রী সাইমন কোভনি বাংলাদেশ থেকে আরও জনবল ও শিক্ষার্থী নেওয়ার বিষয়ে ঐক্যমত্য পোষণ করেন। পররাষ্ট্রমন্ত্রীর বিনিয়োগ বৃদ্ধির আহবানেও ইতিবাচক সাড়া দেন তিনি।

আইএইচআর/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।