৮ কোটি টাকা আত্মসাৎ: ব্যাংক কর্মকর্তাসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১৪ মার্চ ২০২৪
ফাইল ছবি

৮ কোটি ২৭ লাখ টাকা আত্মসাতের মামলায় আল আরাফাহ ইসলামী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার মো. তাসলিম সরকার ও গ্রাহক মো. জহিরুল হক ভূঁইয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।

তদন্তকারী কর্মকর্তা ও দুদক উপ-পরিচালক তানজির হাসিব সরকার ওই চার্জশিট আদালতে দাখিল করেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর অর্থ আত্মসাতের মামলাটি দায়ের করা হয়। ওই মামলায় আটজনকে আসামি করা হলেও অপরাধ প্রমাণিত না হওয়ায় ছয় আসামিকে দাখিল করা চার্জশিটে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা হলেন- প্রধান আসামি তাসলিম সরকারের স্ত্রী মোছা. আমেনা আক্তার, বিএম নাজমুল হক ও তার স্ত্রী নাহিদ সুলতানা, আমিনুল হক ভূইঁয়া, হাজী মো. ফিরোজ ভূইঁয়া এবং নাছরীন আকতার কনা।

দুদকের তদন্তে আসামি মো. তাসলিম সরকার ও অন্য আসামির বিরুদ্ধে পরস্পর যোগসাজশে মোট আট কোটি ২৭ লাখ ৮৮ হাজার ২৮৬ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। অর্থ আত্মসাতের ওই মামলায় আল আরাফাহ ইসলামী ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার মো. তাসলিম সরকারকে ২০২০ সালের ৮ নভেম্বর গ্রেফতার করা হয়।

এসএম/ইএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।