আলোচিত নুসরাত হত্যা

অসদাচরণ প্রমাণ হয়নি, অব্যাহতি পেলেন এসপি জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ১১ মার্চ ২০২৪

ফেনীর সোনাগাজীর নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় তৎকালীন পুলিশ সুপার (এসপি) এস এম জাহাঙ্গীর বিভাগীয় দায় থেকে অব্যাহতি পেয়েছেন।

সোমবার (১১ মার্চ) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা শাখা-১ এর জ্যেষ্ঠ সচিব মো. মোস্তাফিজুর রহমানের সই করা এক প্রজ্ঞাপনে এ অব্যাহতি দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, পুলিশ অধিদপ্তরে সংযুক্ত এবং ফেনী জেলার সাবেক পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারের বিরুদ্ধে আনা অভিযোগ, লিখিত জবাব, ব্যক্তিগত শুনানিতে উভয়পক্ষের বক্তব্য, তদন্ত প্রতিবেদন এবং পুনঃতদন্ত প্রতিবেদনে দেওয়া মতামত, প্রাসঙ্গিক অন্য গুরুত্বপূর্ণ দলিলপত্র পর্যালোচনা মোতাবেক ‘অসদাচরণ’-এর অভিযোগ প্রমাণিত না হওয়ায় তার বিরুদ্ধে দায়ের করা বিভাগীয় দায় থেকে তাকে অব্যাহতি দেওয়া হলো। জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

২০১৯ সালে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়ার পর ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়। তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে ঢাকায় পুলিশ সদরদপ্তরে সংযুক্ত করা হয়।

টিটি/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।