সন্দ্বীপের উপকূলবাসীর জন্য ৬ মাস ফেরি ডাবল ট্রিপে চালুর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১০ মার্চ ২০২৪

সন্দ্বীপের উপকূলবাসীর সেবা দেওয়ায় সি-ট্রাক সার্ভিসের ব্যবস্থাগ্রহণ ও ফেরি সার্ভিস দিবা-রাত্রি চালুর বিষয়ে ও এপ্রিল থেকে সেপ্টেম্বর ৬ মাস ফেরি ডাবল ট্রিপে চালু রাখার সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার (১০ মার্চ) সংসদ ভবনে কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মাহফুজুর রহমান।

বৈঠকে কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, গোলাম কিবরিয়া টিপু এমপি, মো. জাকারিয়া এমপি, ফিরোজ আহম্মেদ স্বপন এমপি, হাবিবুন নাহার এমপি এবং মো. আওলাদ হোসেন এমপি অংশ নেন।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। দ্বাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক হওয়ায় উপস্থিত সদস্যদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।

সন্দ্বীপের উপকূলবাসীর সেবা দেওয়ায় সি-ট্রাক সার্ভিসের ব্যবস্থাগ্রহণ ও ফেরি সার্ভিস দিবা-রাত্রি চালুর বিষয়ে ও এপ্রিল থেকে সেপ্টেম্বর ৬ মাস ফেরি ডাবল ট্রিপে চালু রাখার সুপারিশ করা হয়। এছাড়া নৌ-পরিবহন মন্ত্রণালয় ও এর অধীন ১৭টি দপ্তরের কার্যক্রমগুলো বিস্তারিত তথ্য-উপাত্তের মাধ্যমে একটি প্রেজেন্টেশনের মাধ্যমে পরিবেশন করা হয়।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মোংলা বন্দর, চট্টগ্রাম বন্দর, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিও চেয়ারম্যান, বাংলাদেশ মেরিন একাডেমি, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।