টঙ্গীতে কারখানায় অ্যাসিডের ড্রাম বিস্ফোরণে দগ্ধ ৩

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪২ এএম, ০৮ মার্চ ২০২৪

গাজীপুরের টঙ্গী এলাকায় ট্রাস্ট কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের একটি কারখানায় অ্যাসিডের ড্রাম বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে দগ্ধদের উদ্ধার করে রাত ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্নে নেওয়া হয়।

দগ্ধরা হলেন- ভোলার চরফ্যাশনের নেসার আলীর ছেলে মো. ফরিদ (৫০), জয়পুরহাট পাঁচবিবি উপজেলার দাড়িয়াল গ্রামের মোকসেদ আলীর ছেলে মো. জাহিদুল ইসলাম (৫৫) এবং জয়পুরহাট পাঁচবিবি উপজেলার বাসিন্দা মো. মনির হোসেন (৪৫)।

দগ্ধ জাহিদুলের বাবা মোকসেদ আলী জানান, দগ্ধরা সবাই টঙ্গীর ট্রাস্ট কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডে চাকরি করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাক থেকে অ্যাসিডের ড্রাম নামানোর সময় হঠাৎ একটি ড্রাম বিস্ফোরিত হয়। এতে তিনজন দগ্ধ হন। পরে সহকর্মীরা তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যান।

শেখ হাসিনা জাতীয় বার্নের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম জাগো নিউজকে জানান, গাজীপুরের একটি ফ্যাক্টরি থেকে অ্যাসিড দগ্ধ তিনজনকে রাতে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে জাহিদের শরীরের ১৭ শতাংশ, ফরিদের ৭০ শতাংশ এবং মনিরের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। সবার অবস্থা আশঙ্কাজনক।

কাজী আল-আমিন/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।