কারাগার থেকে বেরিয়েই নারীর সোনার চেইন ছিনিয়ে নেন রুবেল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০৬ মার্চ ২০২৪

কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর আবারও ছিনতাইকাজে জড়ান রবিউল ইসলাম রুবেল (৩৬)। চট্টগ্রাম আদালতের এক পেশকারের স্ত্রীর সোনার চেইন ছিনতাই করেন। এ ঘটনায় মঙ্গলবার (৫ মার্চ) চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকা থেকে রুবেল ও তার সহযোগী শাহাদাত হোসেন বাবুকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার রুবেল নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানাধীন মুছাপুর রংমালা বাজার এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে এবং শাহাদাত চাঁদপুরের শাহরাস্তি থানাধীন তামটা নোয়াবাড়ি গ্রামের মো. শাহজাহানের ছেলে।

পুলিশ জানিয়েছে, গত সোমবার দিনগত রাত পৌনে ১০টায় নগরীর নিউমার্কেট এলাকায় চট্টগ্রাম আদালতের এক পেশকারের স্ত্রী সমাপ্তি রানী প্রধানের (৪২) একটি সোনার চেইন ছিনতাই হয়। এ ঘটনায় ওই রাতেই কোতোয়ালী থানায় মামলা হয়।

এরপর তথ্যপ্রযুক্তি ও ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনায় রুবেল চক্রের সংশ্লিষ্টতা পায় পুলিশ। মঙ্গলবার অভিযান চালিয়ে রুবেলসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। এসময় রুবেলের কাছ থেকে ছিনতাইয়ের সেই চেইনটি উদ্ধার করে পুলিশ।

অভিযানে নেতৃত্ব দেওয়া কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) মুহাম্মদ মোশাররফ হোসাইন জাগো নিউজকে বলেন, রুবেল একজন পেশাদার ছিনতাইকারী। অসংখ্যবার গ্রেফতার হয়ে কারাভোগ করেছে সে। জামিনে বেরিয়ে ফের ছিনতাইয়ে জড়ায়। তার বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানাসহ বিভিন্ন থানায় ২৯টি মামলা রয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতার ছিনতাইকারীরা শহরের ব্যস্ততম মোড়গুলোতে বাসে ওঠানামার সময় এবং বাসের ভেতর জটলা তৈরি করে যাত্রীদের কাছে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ, টাকা-পয়সা এবং সোনার অলংকার ছিনতাই করে নিয়ে যেতো।

ইকবাল হোসেন/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।