চসিকের ‘ক্লিন সিটি ক্যাম্পেইনে’ এমপি ফেরদৌস, দিলেন সচেতনতার ডাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ক্যাম্পেইনে অংশ নিয়ে নাগরিকদের সচেতন ও পরিচ্ছন্ন নগর গড়ার কাজে সম্পৃক্ত হওয়ার ডাক দিয়েছেন চিত্রনায়ক ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব প্রাঙ্গণ থেকে এই ক্যাম্পেইন শুরু হয়। ক্যাম্পেইনের কার্যক্রম উদ্বোধন করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। প্রধান অতিথি হিসেবে ছিলেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

অনুষ্ঠানে ফেরদৌস আহমেদ বলেন, চট্টগ্রামের মতো এত পাহাড়, বন, ফুলঘেরা সুন্দর শহর আর নেই। এ সুন্দর শহরকে পরিচ্ছন্ন রাখতে প্রয়োজন জনগণের সচেতনতা। আজকের এ ক্যাম্পেইনের মাধ্যমে বিশেষ করে তরুণদের মাঝে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে চাই আমরা।

ক্যাম্পেইনের অংশ হিসেবে নগরবাসীর মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং এবং বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখার কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ পরিচালনা করেছি। আমরা চাই জনগণ যাতে যত্রতত্র ময়লা, পলিথিন না ফেলে। জনগণ আমাদের সহযোগিতা করলে নগরীকে পরিচ্ছন্ন রাখতে আমার যে পরিকল্পনা তা বাস্তবায়িত হবে, গড়ে উঠবে ক্লিন চট্টগ্রাম।

এরপর একটি শোভাযাত্রা প্রেস ক্লাব থেকে শহরের সিআরবি শিরীষ তলায় গিয়ে শেষ হয়।

এতে অংশ নেন চসিকের কাউন্সিলর, সচিব খালেদ মাহমুদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমি, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ অন্যান্য কর্মকর্তারা।

প্রচারণায় সহায়তা করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, যুব রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট চসিক, বিডি ক্লিন ও ইপসাসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা।

এএজেড/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।