ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট চালু করবে ইউএস বাংলা এয়ারলাইন্স


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১০ এপ্রিল ২০১৬

ঢাকা-কাঠমান্ডু রুটে আগামী ১৫ মে থেকে ফ্লাইট চালু করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এতদিন অভ্যন্তরীণ রুটে এই এয়ারলাইন্স তাদের সেবা কার্যক্রম চালু করলেও এবারই প্রথম এদেশ থেকে আন্তজার্তিক রুটে সেবা শুরু করছে তারা।

রাজধানীর সোনারগাঁ হোটেলে রোববার বিকেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এয়ারলাইন্সটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ঢাকাস্থ কানাডার হাইকমিশনার বেনোয়া পিয়েরে লারামি, নেপালের চার্জ ডি-অ্যাফেয়ার্স দিল্লী প্রসাদ আচারিয়া, ট্রাভেল বিষয়ক দ্য মনিটর পত্রিকার সম্পাদক কাজী ওয়াহিদুল আলম উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে উল্লেখ্য হয়, প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন (রোব, মঙ্গল ও বৃহস্পতিবার) ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাবে বিমানটি। জনপ্রতি ভাড়া পড়বে ১১ হাজার ৭৯০ টাকা। এছাড়া একজনের জন্য ন্যূনতম কাঠমান্ডু ও পোখারায় ৬ দিন ৫ রাত ৩৮ হাজার ৭০০ টাকা, নাগরকোটে ৩ দিন ২ রাত ২৭ হাজার ৫০০ টাকা ও কাঠমান্ডুতে ৩ দিন ২ রাত ২১ হাজার ৭০০ টাকায় বিভিন্ন প্যাকেজ রয়েছে।

ফ্লাইটের সূচি বিষয়ে আব্দুল্লাহ আল মামুন বলেন, নির্ধারিত তিনদিন দুপুর ৩টায় ঢাকা থেকে ছেড়ে স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় কাঠমান্ডুতে পৌঁছাবে। কাঠমান্ডু থেকে বিকেল ৫টা ১০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছাবে।’

অন্যদিকে নেপালের পর্যটকদের জন্যও বাংলাদেশের পর্যটন স্পটগুলোতে নানা প্যাকেজ রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কানাডিয়ান বোম্বারডিয়ার তৈরি ৭৮ আসনের ড্যাশ-৮ কিউ ৪০০ নেক্সট জেনারেশন সিরিজের এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

বর্তমানে এ ফ্লিটে রয়েছে তিনটি ড্যাশ-৮ কিউ ৪০০ নেক্সট জেনারেশন সিরিজের এয়ারক্রাফট।

এইচএস/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।