বরগুনায় আঞ্চলিক সিরাতুন্নবী (সা.) জলসা অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ২৭ জানুয়ারি ২০২৪

বরগুনায় দক্ষিণ অঞ্চলের আহমদীয়া জামাতের আঞ্চলিক সিরাতুন্নবী (সা.) জলসা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনবী ও শ্রেষ্ঠনবীর (সা.) আদর্শ অনুসরণের মাধ্যমেই মুক্তিলাভ সম্ভব বলে জলসায় অভিমত ব্যক্ত করেন আহমদীয়া বক্তারা।

শুক্রবার (২৬ জানুয়ারি) বাদ জুমা দক্ষিণ অঞ্চলের আহমদীয়া জামাতের আঞ্চলিক সিরাতুন্নবী (সা.) জলসা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খাকদান আহমদীয়া জামাতের সভাপতি নাজমুল আহসান।

বিশ্বনবী ও শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (সা.) এর অতুলনীয় শান ও মর্যাদা নিয়ে মনোমুগ্ধকর আলোচনার মাধ্যমে আহমদীয়া মুসলিম জামাত বছড় জুড়ে দেশের বিভিন্ন স্থানে সিরাতুন্নবী (সা.) জলসার আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় দেশের দক্ষিণ অঞ্চলে এই আয়োজন।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে জলসা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহমদীয়া মুসলিম জামাত, বাংলাদেশের ন্যাশনাল আমির আলহাজ মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী। আহমদীয়া ন্যাশনাল আমিরের উদ্বোধনী বক্তব্য এবং দোয়ার মাধ্যমে এ জলসার কর্যক্রম শুরু হয়।

জলসায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)- এর উত্তম জীবনাদর্শ এবং অতুলনীয় শান, মোকাম ও মর্যাদা বিষয়ে পর্যায়ক্রমে প্রাণসঞ্চারী বক্তব্য রাখেন মাওলানা এস এম তৌহিদুল ইসলাম, মাওলানা মসীহ উর রহমান, জি এম ফিরোজ আহমদ প্রমুখ।

বরগুনায় আঞ্চলিক সিরাতুন্নবী (সা.) জলসা অনুষ্ঠিত

বক্তারা বলেন, আজ মুক্তির একমাত্র পথ হলো বিশ্বনবী ও শ্রেষ্ঠনবী হযরত মুহাম্মদ (সা.)-এর আদর্শ অনুসরণ। মহানবীর (সা.) আদর্শ অনুসরণের মাধ্যমেই মুক্তিলাভ সম্ভব।

মাগরিব ও এশার নামাজ শেষে বিশ্ব আহমদীয়া খলিফা প্রদত্ত জুমার খতুবা এমটিএ’র মাধ্যমে সবাই সরাসরি শ্রবণ করেন। রাত আটটা থেকে দশটা পর্যন্ত অনুষ্ঠিত জলসার দ্বিতীয় এবং সমাপনী অধিবেশন পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। এতে বক্তব্য রাখেন মাওলানা কওসার আলী এবং ফজলুর রহমান জাহাঙ্গীর।

সবশেষে আমাদের জীবনে মহানবীর (সা.) অনুপম জীবনাদর্শ অনুসরণের গুরুত্বারোপ করে সমাপনী বক্তব্য এবং দোয়ার মাধ্যমে জলসার সমাপ্তি ঘোষণা করেন আহমদীয়া ন্যাশনাল আমির।

এ জলসা আঞ্চলিক পরিসরে অনুষ্ঠিত হলেও ইউটিউব ও ফেসবুকে সরাসরি প্রচারিত হওয়ার সুবাদে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার বাঙালি আহমদী অনলাইনে জলসা উপভোগ করেন।

কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।