জ্ঞানভিত্তিক প্রতিযোগিতায় এবার লড়বে বাংলাদেশ-ভারত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

দেশের সীমা ছাড়িয়ে এবার আন্তর্জাতিক অঙ্গনেও প্রসার হচ্ছে জ্ঞানভিত্তিক প্রতিযোগিতা। ‘বেক্সিমকো ইসলামিক আইকন- সিজন-৪ লড়বেন বাংলাদেশ ও ভারতের আলেম, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও মসজিদের খতিবরা। ইসলাম ও সাধারণ জ্ঞানের এ প্রতিযোগিতার আয়োজক গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন। স্পন্সর করছে বেক্সিমকো গ্রুপ।

বুধবার (২৪ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান আয়োজক সংগঠনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকন- এর চেয়ারম্যান হাফেজ খালিদ সাইফুল্লাহ বকসী।

তিনি বলেন, জ্ঞানভিন্তিক এই রিয়েলিটি শোর উদ্দেশ্য- দেশে ও দেশের বাহিরের প্রত্যন্ত অঞ্চলে থাকা সুপ্ত প্রতিভাবানদের প্রতিভার বিকাশ ঘটানো। পবিত্র বিনোদনের নির্মাণ চেতনায় নির্মিত এই অনুষ্ঠান দর্শকের জন্য একদিক থেকে হবে কুরআন সুন্নাহর জ্ঞান আহরণের এক নির্ভরযোগ্য মাধ্যম। অন্যদিকে সুস্থ বিনোদন প্রাপ্তির এক অনুপম সুযোগ। বিশ্বমানের ইসলামিক স্কলার তথা যুযোপযোগী আলেমে দ্বীন তৈরির মাধ্যমে মানবিক পৃথিবী গড়তে অবদান রাখা।

খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, এর সবচেয়ে বড় আকর্ষণ হলো-কনটেন্ট ক্যাম্পাস যেমন: মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন ও উত্তর এবং বক্তৃতা বা খুৎবাদানে পারদর্শীতা। সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেওয়া হয়েছে বয়স সীমা, ফলে সববয়সী ট্যালেন্ট বিশেষ করে সম্মানীত খতিব সাহেবরা লড়তে পারবেন প্রতিযোগিতায়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইবনে সিনা ট্রাস্টের চেয়ারম্যান ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নকিব মো. নসরুল্লাহ ও প্রফেসর ড. শামসুল আলম এবং মাসিক মদিনার সম্পাদক আহমদ বদরুদ্দিন খান।

এবারের আসরেও চ্যাম্পিয়ন, ১ম রানারআপ ও ২য় রানারআপসহ সেরা ১০ জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্য বীমাসহ লাখ লাখ টাকার পুরস্কার। এছাড়াও টিভি রাউন্ডে অংশ নিতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

পবিত্র মাহে রমজানে প্রতিদিন রাত সাড়ে ৯টায় আরটিভি, ভারতের আকাশ টিভি ও যুক্তরাষ্ট্রের আইটিভি ইউএসএসহ ৪০টি গণমাধ্যমে প্রচার হবে অনুষ্ঠানটি। সংবাদ বিজ্ঞপ্তি।

এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।