মুন্সিগঞ্জ

অবহেলায় প্রসূতির মৃত্যু, চিকিৎসকের কার্যক্রমে নিষেধাজ্ঞা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে ডক্টরস হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় দায়িত্ব পালনে অবহেলায় অভিযুক্ত চিকিৎসক নাসির উদ্দিন মিয়াকে অ্যানেস্থেসিয়া কার্যক্রমে নিষেধাজ্ঞা দিয়েছে সিভিল সার্জন কার্যালয়।

সোমবার (২২ জানুয়ারি) সিভিল সার্জন মনজুরুল আলম সই করা এক বিজ্ঞপ্তিতে টঙ্গীবাড়ী উপজেলার সব ক্লিনিক-হাসপাতালকে এ নির্দেশনা দেওয়া হয়। মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) উপজেলার বালিগাঁও বাজারে অবস্থিত ডক্টরস হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের পর মারা যান প্রসূতি রোকসানা (২৫)। এ ঘটনায় অনেকাংশে চিকিৎসক নাসির উদ্দিন মিয়ার দায়িত্বে অবহেলা ছিল। তিনি বিগত দিনেও কার্যক্রমে অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত করেছেন বলে সিভিল সার্জন অবহিত হয়েছেন। এ অবস্থায় চিকিৎসক নাসির উদ্দিনকে টঙ্গীবাড়ী উপজেলা ক্লিনিক ও হাসপাতালে অ্যানেস্থেসিয়া বিষয়ক কার্যক্রম পরিচালনা না করার অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্দেশনা অমান্যের প্রমাণ পাওয়া গেলে এবং কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনার উদ্ভব হলে সম্পূর্ণ দায়দায়িত্ব ক্লিনিক/হাসপাতাল মালিককে বহন করতে হবে।

বিজ্ঞপ্তিটির অনুলিপি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঢাকা বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), মুন্সিগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।

আরাফাত রায়হান সাকিব/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।