নবম আন্তর্জাতিক পানি সম্মেলন শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ২১ জানুয়ারি ২০২৪

দেশে নবম বারের মতো আন্তর্জাতিক পানি সম্মেলন শুরু হচ্ছে। অ্যাকশন এইড বাংলাদেশের উদ্যোগে দুই দিনব্যাপী এ সম্মেলন বুধবার সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকাল ১০টায় সম্মেলন শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

রোববার (২১ জানুয়ারি) অ্যাকশন এইড বাংলাদেশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

রাজধানীর গুলশান-২-এর সিক্স সিজন হোটেলে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি থাকবেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার সম্মেলনের বিষয় নির্ধারণ করা হয়েছে ‘পানি, নদী এবং জলবায়ু পরিবর্তন: সহিষ্ণুতার ক্ষেত্র নির্মাণ।’

এতে আরও বলা হয়, জলবায়ু পরিবর্তনের প্রেক্ষাপটে পানির ন্যায্যতা এবং নদী ব্যবস্থাপনার চ্যালেঞ্জগুলো এবং সুযোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে নারী, পুরুষ, যুবগোষ্ঠী, নীতিনির্ধারক, গবেষক ও অনুশীলনকারীদের একত্রিত করতে সহায়তা করবে।

তাছাড়া পূর্ববর্তী আটটি আন্তর্জাতিক পানি সম্মেলনের সঙ্গে সামঞ্জস্য রেখে এ সম্মেলন অর্থপূর্ণ বিকল্পগুলোর সুপারিশ করবে। যাতে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে পানির ন্যায্যতা সৃষ্টিতে অবদান রাখতে সক্ষম হয়।

আরএএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।