দাবদাহ থাকবে আরো এক সপ্তাহ


প্রকাশিত: ০৬:৫১ এএম, ০৭ এপ্রিল ২০১৬

গ্রীষ্মকাল শুরু না হলেও দেশের বিভিন্নস্থানে দাবদাহ শুরু হয়েছে। যা ছড়িয়ে পড়তে পারে দেশের আরও অনেক এলাকায়। পাশাপাশি তাপমাত্রা বাড়তে পারে আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতার সূত্রে এমন তথ্য জানা গেছে।
      
বিগত ৩০ বছরের মাসওয়ারি তাপমাত্রার হিসাব অনুযায়ি, এপ্রিলকে বছরের সবচেয়ে উষ্ণতম মাস বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এই মাসে রাজধানীর গড় সর্বোচ্চ তাপমাত্রা থাকে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। দেশের অন্যান্য অঞ্চলে ৩৩ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। মাঝে মাঝে বৃষ্টি হলেও মাসের বেশির ভাগই থাকে খরতাপ।

বুধবার (৬মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ২ ডিগ্রি। রাজধানীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টি হয়েছে শুধু যশোর, সিলেট ও চুয়াডাঙ্গা জেলায়। তাপমাত্রার মতো চুয়াডাঙ্গাতেই সর্বোচ্চ ৩০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশব্যাপী চলমান তাপদাহ আগামী সপ্তাহেও অব্যহত থাকার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ধীরে ধীরে আরও বাড়তে পারে। তবে এ সময়ে দেশের বেশ কিছু স্থানে বৃষ্টি হতে পারে।

এমএমজেড/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।