পরিবেশ ভালো, ভোট দেওয়া প্রত্যেক নাগরিকের দায়িত্ব: প্রধান বিচারপতি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৭ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। রোববার (৭ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে নেত্রকোনার মোহনগঞ্জ মহিলা কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী নাফিসা বানু।

ভোটদান শেষে প্রধান বিচারপতি বলেন, ভোটের পরিবেশ ভালো। ভোটাধিকার প্রয়োগ প্রত্যেক নাগরিকের দায়িত্ব। আশা করছি, সবাই সেই দায়িত্ব পালন করবেন।

এদিন সকাল ৮টায় দেশজুড়ে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, নির্বাচনে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টায় মোট ১৮ দশমিক ৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাঙ্গীর আলম।

তিনি বলেন, সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা বিভাগে ১৭ শতাংশ, চট্টগ্রামে ২০ শতাংশ, সিলেটে ১৮ শতাংশ, বরিশালে ২২ শতাংশ, খুলনায় ২১ শতাংশ, রাজশাহীতে ১৭ শতাংশ, ময়মনসিংহে ২০ শতাংশ ভোট পড়েছে। সেই হিসাবে, গড়ে আটটি বিভাগে ১৮ দশমিক ৫০ শতাংশ ভোট পড়েছে।

জাহাঙ্গীর আলম বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে, তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। এর মধ্যে একটি নরসিংদী এবং বাকি দুটি নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায়।

ভোটের নিরাপত্তায় মাঠপর্যায়ে মোতায়েন করা হয়েছে পুলিশ, র‍্যাব, আনসার-ভিডিপি, সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় আট লাখ সদস্য। ঢাকায় শুক্রবার মধ্যরাত থেকে মোটরসাইকেল এবং শনিবার মধ্যরাত থেকে আরও কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

এফএইচ/কেএএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।