হয়রানির অভিযোগে পটিয়ার ওসি-এসআইদের বদলি চাইলেন নৌকার প্রার্থী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৭ ডিসেম্বর ২০২৩
চট্টগ্রাম-১২ আসনে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী

দলীয় নেতাকর্মী ও সমর্থকদের হয়রানির অভিযোগ এনে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ও এসআইদের বদলি চেয়ে আবেদন করেছেন চট্টগ্রাম-১২ আসনে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

বুধবার (২৭ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ বিষয়ে আবেদন করেন নৌকার এই প্রার্থী।

মোতাহেরুল ইসলাম চৌধুরীর অভিযোগ, চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য হুইপ সামশুল হকের পক্ষে থানার ওসি (তদন্ত), এসআইসহ পুলিশ সদস্যরা ভূমিকা রাখছেন। তারা স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঘরে ঘরে গিয়ে বিভিন্নভাবে হয়রানি করছেন। পটিয়া থানা থেকে প্রত্যাহার হওয়া নেজাম উদ্দিনের কথা মতো এসব পুলিশ কর্মকর্তা নৌকার সমর্থিত লোকজনকে হুমকি-ধমকি দিচ্ছেন।

অভিযোগে তিনি আরও বলেন, আইসিটি মামলায় জামিন থাকা সত্ত্বেও গত ২১ ডিসেম্বর ডিএম জমির উদ্দিনকে গ্রেফতার দেখানো হয়। পরবর্তী সময়ে বাদী আপসনামা দিয়ে মুক্ত হলেও আদালত থেকে বের হওয়ার সময় ওসি মো. সোলাইমানের নির্দেশে সম্প্রতি কাশিয়াইশে একটি ঘটনার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এছাড়া মিথ্যা মামলায় কুসুমপুরা ইউনিয়নের নৌকার সমর্থক আবদুল মান্নানকে গ্রেফতার করে পুলিশ।

যেসব পুলিশ সদস্যের বিরুদ্ধে তিনি অভিযোগ এনেছেন তারা হলেন- পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সোলাইমান, এসআই সনজয় ঘোষ, মো. আসাদুর রহমান, রতন কান্তি দে, আকরাম হোসেন সুমন, শিমুল চন্দ্র দাস, জিয়া উদ্দিন, এএসআই মো. ফয়েজ আহমদ এবং এএসআই অনুপ কুমার।

অভিযোগে নৌকার এ প্রার্থী আরও বলেন, এসব পুলিশ কর্মকর্তা পটিয়া থানায় বহাল থাকলে নির্বাচন পরিচালনার ক্ষেত্রে নিরপেক্ষতা বজায় থাকবে না। তারা আমাদের কর্মী-সমর্থকদের ভীতি ও হয়রানির মধ্যে রেখে আমার প্রতিপক্ষকে পরোক্ষভাবে সহায়তা করছে।

এমওএস/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।