বিজয় দিবস ইতিহাসের সবচেয়ে গৌরবের দিন : রওশন এরশাদ


প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৫ ডিসেম্বর ২০১৪

মহান বিজয় দিবস বাঙ্গালির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে আনন্দের ও গৌরবের দিন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। মহান বিজয় দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এ কথা বলেন।

বাণীতে তিনি আরও বলেন, লাখো শহীদের আত্মহুতি ও দীর্ঘ ৯ মাসের সশস্ত্র সংগ্রামের ফলে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা, আমরা পেয়েছি আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। আর বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

বাণীতে বিরোধীদলীয় নেতা বলেন, বিজয়ের অনন্য মহিমায় চেতনার উদ্দীপনায় ভাস্বর এ দিন। আজ থেকে ৪৩ বছর আগে এই দিনে প্রাণে প্রাণে ছড়িয়ে পড়েছিল পরাধীনতার শৃঙ্খলামুক্তির অপার আনন্দ বিজয়ের উল্লাস।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের লক্ষ্য ছিল একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠা। যে রাষ্ট্রের মর্মবাণী হবে গণতন্ত্র, যে রাষ্ট্র জাতি-বর্ণ-ধর্ম নির্বিশেষে সব মানুষের মুক্তির আস্বাদ নিয়ে বসবাস করবে। উত্তোরত্তর সমৃদ্ধির পথে চলবে বাংলাদেশ। মুক্তি ও স্বাধীনতার নতুন চেতনায় আলোকিত হবে বাংলাদেশ- এটাই প্রত্যাশা থাকবে সবার কাছে।

বিরোধীদলীয় নেতা এদিনে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।