মেহেরপুর-১ আসন

আ’লীগ প্রার্থীকে ভোটচোর বলায় স্বতন্ত্র প্রার্থী মান্নানকে শোকজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১৩ ডিসেম্বর ২০২৩

নির্বাচনী আচারণবিধি ভঙ্গের অভিযোগে সাবেক এমপি মেহেরপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানকে শোকজ করেছে নির্বাচন অনুসন্ধান কমিটি। বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম শাহীনের লিখিত অভিযোগের প্রেক্ষিতে এ আদেশ দেন জেলা যুগ্ম ও দায়রা জজ আদালতের বিচারক এবং নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এইচ. এম কবির হোসেন।

শোকজ নোটিশে বলা হয়েছে, আপনি মেহেরপুর-১ (সদর ও মুজিবনগর উপজেলা) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একজন স্বতন্ত্র প্রার্থী। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস. এম ইব্রাহিম শাহীন আপনার বিরুদ্ধে নির্বাচন অনুসন্ধান কমিটির কাছে একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয়েছে, আপনি ১ ডিসেম্বর শুক্রবার আমঝুপি বাজারে সিরাজ মেম্বারের সারের দোকানের সামনে নির্বাচনী সভা করেছেন। সেখানে বক্তব্যের সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে ভোটচোর বলে আখ্যায়িত করেছেন। এছাড়াও ৬ ডিসেম্বর বুধবার আশরাফপুর জনকল্যাণ ক্লাব এবং আশরাফপুর হঠাৎপাড়া জহিরের দোকানের সামনে আবারও নির্বাচনী সভায় অংশ নেন। সেখানে বক্তব্যও প্রদান করেন। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুসন্ধান করে যার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। যা নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ (ক) ও ১২ লঙ্ঘন মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে। তাই আগামী ১৬ তারিখ শনিবার আপনাকে স্বশরীরে বা প্রতিনিধির মাধ্যমে নির্বাচন অনুসন্ধান কমিটির কার্যালয়ে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হলো।

আসিফ ইকবাল/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।