এবার মহাখালী ফ্লাইওভারে নজরকাড়া গ্রাফিতি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৪ এএম, ১১ ডিসেম্বর ২০২৩

অডিও শুনুন

রাজধানীতে মৌচাক-মগবাজার উড়ালসড়কের পর এবার মহাখালী উড়ালসড়কের নিচের খুঁটিতে সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হয়েছে। এ উড়ালসড়কের সবকটি খুঁটিতে গ্রাফিতি আঁকা হচ্ছে। পথচারীদের মুগ্ধ করছে এসব আঁকিবুঁকি।

মূলত উড়াল সড়কের নিচের খুঁটিতে পোস্টার লাগানো ঠেকাতেই এমন উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরই মধ্যে মহাখালী উড়াল সড়কের দুটি পিলারের অংশের কাজ শেষ হয়েছে।

jagonews24

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম পরিদর্শন করবেন এই কার্যক্রম।

মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারের সামনে থেকে আমতলী সিগন্যাল পর্যন্ত উড়ালসড়কে মোট ১৪টি খুঁটি রয়েছে। এর মধ্যে রাওয়া কনভেনশনের সামনে মহাখালী ফ্লাইওভার অংশে এই গ্রাফিতির কাজ চলছে। বিভিন্ন দৃষ্টিনন্দন গ্রাফিতির মাধ্যমে তা সাজানো হচ্ছে। এরই মধ্যে একটি পিলারের অংশের কাজ শেষ হয়েছে। এই অংশের কাজ মেয়র আতিকুল ইসলাম পরিদর্শন করবেন।

jagonews24

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন জাগো নিউজকে জানান, শহরকে সুন্দর ও আকর্ষণীয় করতেই এই উদ্যোগ নিয়েছে তারা। এমনকি পিলারে আঁকা এসব চিত্রকর্মের মাধ্যমে কিছু ‘শিক্ষণীয়’ বার্তাও দেওয়া হচ্ছে। এর মধ্যে আছে ‘হর্ন বাজানো নিষেধ’, ‘শহরটাকে ভালোবাসি’, ‘দেশটাকে ভালোবাসি’, ‘গাছ লাগাই পরিবেশ বাঁচাই’ এমন নানা স্লোগান। যাতে মানুষ পরিবেশ সুরক্ষায় সচেতন হয়। পাশাপাশি ফ্লাইওভারের বিভিন্ন পিলারে সিসিটিভি ক্যামেরা বসানো হবে, যাতে কেউ এসব চিত্রকর্ম নষ্ট করতে না পারে। এভাবে ডিএনসিসি এলাকার প্রত্যেকটি ফ্লাইওভারেই এই দৃষ্টিনন্দন গ্রাফিতি করা হবে। এই গ্রাফিতি যেখানে সেখানে পোস্টারিং বন্ধে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করবে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় রিকশা পেইন্টাররা গ্রাফিতির কাজ করছেন।

এমএমএ/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।