প্রথম যাত্রা

ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় আসতে পেরে উচ্ছ্বসিত যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ০১ ডিসেম্বর ২০২৩

ঢাকা-কক্সবাজার রুটে প্রথমবারের মতো ট্রেন চলাচল শুরু হয়েছে শুক্রবার। প্রথম দিনে ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের এই ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় আসতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন যাত্রীরা। নতুন এ রেলপথে প্রথম দিনে যাতায়াত করে ইতিহাসের সাক্ষী হয়েছেন বলে মনে করছেন তারা। বক্রাকার সড়কপথের ভোগান্তি এড়িয়ে ৫৩৫ কিলোমিটার সমান্তরাল রেলপথে পাড়ি দিতে পরে স্বস্তি দেখা গেছে যাত্রীদের চোখেমুখে।

শুক্রবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ৯টায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে প্রথমবার ঢাকা-কক্সবাজার রুটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনের যাত্রীদের সঙ্গে কথা বলে এমনটাই জানা যায়।

jagonews24

ঢাকা-কক্সবাজার রুটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ট্রেনটি শুক্রবার থেকে চলাচল শুরু হয়েছে। এদিন দুপুর ১২টা ৪০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন ছাড়ে। এক হাজার ১০ জন যাত্রী নিয়ে ট্রেনটি কমলাপুরে পৌঁছায় রাত ৯টায়।

আরও পড়ুন: ৯ ঘণ্টায় ঢাকায় পৌঁছালো ‘কক্সবাজার এক্সপ্রেস’

ট্রেন থেকে নেমে সোবা তাসফিয়া নামের এক যাত্রী জাগো নিউজকে বলেন, ট্রেনযাত্রা অনেকটা স্বস্তিদায়ক হয়েছে। ট্রেনে আসার কারণে সময় কম লেগেছে। কোলের সন্তানকে সঙ্গে নিয়ে আসতে কোনো অসুবিধা হয়নি। প্রথমবার যাত্রা করে বেশ ভালো লেগেছে।

সাদ্দাম হোসেন নামের আরেক যাত্রী বলেন, প্রথমবার ট্রেনে কক্সবাজার থেকে ঢাকায় ট্রেনে এসেছি। ইতিহাসের সাক্ষী হয়ে রইলাম। এখন সহজেই ঢাকা-কক্সবাজার যাতায়াত করা যাবে।

jagonews24

প্রথম দিনের নতুন এই ট্রেনযাত্রায় পরিবার নিয়ে কক্সবাজার থেকে ঢাকায় আসেন ড. সদ্বীপ সরকার। তিনি জাগো নিউজকে বলেন, বৃহস্পতিবার কক্সবাজার গিয়েছিলাম, শুক্রবারই ট্রেনে করে কক্সবাজার থেকে ঢাকায় ফিরে এলাম। প্রথম দিনে ট্রেনটিতে চড়ার উদ্দেশ্যেই টিকিট কেটেছিলাম। প্রথম দিনে ট্রেনটিতে পরিবার নিয়ে চড়তে পেরে বেশ ভালো লাগছে।

আরও পড়ুন: সহস্রাধিক যাত্রী নিয়ে ঢাকার পথে ‘কক্সবাজার এক্সপ্রেস’

আরএসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।