রাজধানীতে পাঁচ বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৫ এএম, ১২ নভেম্বর ২০২৩
ছবি- সংগৃহীত

বিএনপি-জামায়াতের চতুর্থ দফায় অবরোধ শুরুর আগেই এক ঘণ্টার ব্যবধানে রাজধানীতে পাঁচটি বাসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

শনিবার (১১ নভেম্বর) রাত ৮টা ২০ থেকে রাত ১১টা ৩৮ মিনিট পর্যন্ত এসব অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এদিন রাত ৮টা ২০ মিনিটে নটরডেম কলেজ পুলিশ বক্সের সামনে লাল সবুজ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়।

আরও পড়ুন: মিরপুরে প্রজাপতি পরিবহনে আগুন

এর ১০ মিনিট পর গাবতলী বাসস্ট্যান্ডের সামনে গাবতলী এক্সপ্রেস পরিবহনের (৮ নম্বর) একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে আগুন

এরপর রাত ৯টার দিকে গুলিস্তানে সুন্দরবন স্কয়ারের সামনে যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ২৭ মিনিটের মাথায় যাত্রাবাড়ী ফলপট্টির সামনে অনাবিল পরিবহনে আগুন দেয় দুর্বৃত্তরা।

মিরপুর ১৩ নম্বরে কাফরুল থানার বিপরীতে যাত্রীবাহী প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত ১১টা ৩৮ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। 

আরও পড়ুন: যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে আগুন

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাশেদ বিন খালেদ জানান, রাত ৮টা ২০ মিনিটে নটর ডেম কলেজের সামনে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ১০ মিনিটের ব্যবধানে ঢাকায় দুই বাসে আগুন

৭ মিনিটের মাথায় সিদ্দিক বাজার ফায়ার স্টেশনের দুটি ইউনিট সেখানে যায় এবং অগ্নিনির্বাপণ করে। তবে আগুনে ক্ষতিগ্রস্ত বাসটি কোন কোম্পানির সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

অবরোধ শুরুর আগেই ঢাকায় যাত্রীবাহী বাসে আগুন

মিরপুর বিভাগের সহকারী পুলিশ কমিশনার (দারুস সালাম জোন) মফিজুর রহমান পলাশ জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে গাবতলী ফাঁড়ির উল্টোদিকে দাঁড়িয়ে থাকা একটি লোকাল বাসে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। গাবতলী এক্সপ্রেস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনায় বাসটি ৮ নম্বর লোকাল বাস হিসেবে সাভার-ইপিজেড থেকে যাত্রাবাড়ি লিংক রোড পর্যন্ত যাত্রী পরিবহন করে।

আরও পড়ুন: এবার গুলিস্তানে বাসে আগুন

তিনি বলেন, গাড়িটির চাকা মেরামতের জন্য গাবতলীর হোটেল যমুনার সামনে অবস্থান করছিল। এ সময় পেছন থেকে দুষ্কৃতকারীরা হামলা চালালে গাড়ির বেশকিছু সিটে আগুন লাগে। বাসের কিছু সিট পুড়লেও বাহ্যিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়নি। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান।

এই পাঁচ বাসে আগুনের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, অবরোধের সমর্থনে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে।

টিটি/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।