২৮ অক্টোবরের সহিংসতা

এজাহারভুক্ত আসামিদের দুটি পথ খোলা আছে: ডিবিপ্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ০১ নভেম্বর ২০২৩

বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে ২৮ অক্টোবরের সহিংসতার ঘটনায় বিভিন্ন মামলায় যারা এজাহারভুক্ত আসামি তাদের সামনে দুটি পথ খোলা আছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, এজাহারভুক্ত আসামিদের হয় আদালতে হাজির হতে হবে, নয়তো আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেফতার করবে। যাদের নামে মামলা আছে, এটাতো আমাদের রুটিনকাজ। যাদের বিরুদ্ধে মামলা থাকবে তাদের আমরা আইনের আওতায় নিয়ে আসবো।

বুধবার (১ নভেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

ডিবিপ্রধান বলেন, আমরা পুলিশ সদস্যরা জনগণের সেবা দেই, আর সেই পুলিশ সদস্যকে তারা কুপিয়ে হত্যা করেছে। প্রায় একশর মতো পুলিশ সদস্য মৃত্যুর সঙ্গে লড়ছেন। এসব ঘটনায় যাদের নামে মামলাগুলো হয়েছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। যারা আমাদের পুলিশের গায়ে হাত দিয়েছে, পুলিশের স্থাপনা ভাঙচুর করেছে, যারা মামলার আসামি তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না।

সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দী ও বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে ১০ দিন এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ৫ দিনের রিমান্ডে চাইবে ডিবি। যদিও এ প্রতিবেদন লেখা পর্যন্ত মির্জা আব্বাসকে পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

ডিবিপ্রধান বলেন, মির্জা আব্বাসকে শাহজাহানপুর থানার একটি মামলায় আর আলালকে পল্টন থানার একটি মামলায় গ্রেফতার করা হয়েছে।

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে তাণ্ডবের দিন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টাকে দলীয় কার্যালয়ে হাজিরের ঘটনায় পল্টন থানার মামলায় গ্রেফতার সাবেক সেনা কর্মকর্তা লে. জেনারেল হাসান সারওয়ার্দীকে ১০ দিনের রিমান্ডে চাওয়া হবে বলেও জানান ডিবিপ্রধান হারুন।

আরএসএম/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।