বঙ্গবন্ধু টানেলে প্রথম দুর্ঘটনা, ১০ হাজার টাকা জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:৩২ এএম, ৩১ অক্টোবর ২০২৩
বঙ্গবন্ধু টানেল, ফাইল ছবি

সাধারণের জন্য খুলে দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই বঙ্গবন্ধু টানেলে প্রথম দুর্ঘটনা ঘটেছে। রোববার দিনগত রাত তিনটায় টানেলের টোল প্লাজায় ধাক্কা দেয় একটি প্রাডো জিপ। এসময় গাড়িটির ধাক্কায় সড়কের পাশের রেলিং ভেঙে যায় এবং গাড়িটিও ক্ষতিগ্রস্ত হয়। পরে গাড়িটি আটক করে টানেলের নিরাপত্তা বিভাগ।

সোমবার রেলিং ভাঙার ক্ষতিপূরণ হিসেবে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করে প্রাডোটিকে ছেড়ে দেওয়া হয়।

টানেল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রোববার দিনগত রাত ৩টার দিকে একটি কালো রংয়ের প্রাডো গাড়ি আনোয়ারা উপজেলার চাতরি চৌমহনী বাজারের বঙ্গবন্ধু ৬ লেন টানেল সংযোগ সড়ক হয়ে টানেল সড়কে প্রবেশ করে। এসময় দ্রুতগতির বেপরোয়া প্রাডো গাড়িটি (ঢাকা মেট্রো-ঘ-২১-৬২০০) টোল প্লাজার সড়কের রেলিংয়ে ধাক্কা দেয়। এতে রেলিং ক্ষতিগ্রস্ত হয়। পরে রেকার ডেকে প্রাডোটি সরিয়ে গাড়িটি আটক করেন টানেলের নিরাপত্তা বিভাগের কর্মীরা।

এ ব্যাপারে বঙ্গবন্ধু টানেল কর্তৃপক্ষের নিরাপত্তা বিভাগের সহকারী ম্যানেজার জাহাঙ্গীর আলম জাগো নিউজকে বলেন, রাত তিনটার দিকে টানেলের টোল প্লাজার সামনে সড়কের রেলিংয়ে ধাক্কা দেয় একটি প্রাডো গাড়ি। এরপর গাড়িটি রেকার ডেকে সরানো হয়। পরে রেলিংটি মেরামত করা হয়। সকালে রেলিংয়ের ক্ষতি বিবেচনা করে গাড়ির মালিকপক্ষ থেকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ আদায় করা হয়। তাদের ক্ষতিপূরণের টাকা গ্রহণের বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের রশিদ দেওয়া হয়। তাছাড়া রেকার চার্জ নেওয়া হয় চার হাজার টাকা।

ইকবাল হোসেন/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।