গাজীপুরে পুলিশের গুলিতে পোশাকশ্রমিক নিহত

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১১ পিএম, ৩০ অক্টোবর ২০২৩

গাজীপুরে বেতন বাড়ানোর দাবিতে পোশাকশ্রমিকদের আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে মো. রাসেল হাওলাদার (২৫) নামে এক পোশাকশ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) বেলা ১১টার দিকে গাজীপুরের গাছা থানাধীন মালেকের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। তিনি মালেকের বাড়ি এলাকায় ডিজাইন এক্সপ্রেস গার্মেন্টসের কর্মী ছিলেন।

গুলিবিদ্ধ অবস্থায় রাসেলকে প্রথমে টঙ্গী শহীদ আহসানউল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক বিকেল সোয়া ৩টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: গাজীপুরে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, পিকআপে আগুন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় জানানো হয়েছে।

গুলিবিদ্ধ রাসেলকে হাসপাতালে নিয়ে যাওয়া তার সহকর্মী রন্জু মিয়া জাগো নিউজকে বলেন, আমরা ডিজাইন এক্সপ্রেস লিমিটেডের কর্মী। রাসেল ইলেকট্রিশিয়ানের কাজ করতেন। আজ সোমবার কারখানা শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছিলেন। এক পর্যায়ে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষ বাঁধে। এসময় অফিস ছুটির পর বাসায় যাওয়ার পথে পুলিশের একটি গুলি এসে রাসেলের শরীরে লাগে।

jagonews24

তিনি জানান, পরে আহত অবস্থায় রাসেলকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতাল এবং পরে অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নেওয়া হয়।

নিহত পোশাকশ্রমিক রাসেল ঝালকাঠি সদর উপজেলার আব্দুল হান্নানের ছেলে। তিনি বর্তমানে গাজীপুর বাইপাস এলাকায় মালেকের বাড়ি এলাকায় ভাড়া থাকতেন।

আরও পড়ুন: গাজীপুরে ফের শ্রমিক অসন্তোষ, পুলিশের পিকআপ ভ্যানে আগুন

বেতন বাড়ানোর দাবিতে টানা সপ্তম দিনের মতো সোমবার সকাল ৯টা থেকে গাজীপুরের ভোগড়া বাইপাসের আশপাশের এলাকার আন্দোলনে নামেন বিভিন্ন কারখানার শ্রমিকরা। এসময় কয়েকটি কারখানায় ভাঙচুরের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল বের করেন তারা।

পরে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন। তখন উত্তেজিত শ্রমিকরা একটি পিকআপে আগুন ধরিয়ে দেন।
এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

কাজী আল-আমিন/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।