সায়েদাবাদ

যাত্রী নেই, দূরপাল্লার বাস চলছে দু-একটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৭ এএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা আজকের সকাল-সন্ধ্যা হরতালে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে যাত্রী খুবই কম। তাই সকালের দিকে এ বাস টার্মিনাল থেকে একটি-দুটি করে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে।

সকাল ৯টার দিকে সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, অনেকটাই ফাঁকা পড়ে আছে। টার্মিনালের ভেতর ও আশপাশ এলাকায় সব বাস পার্ক করে রাখা হয়েছে। বিভিন্ন গন্তব্য থেকে যেসব গাড়ি রাতে-সকালে এসেছে, সেখানে পার্ক করে রাখা হয়েছে। বেশিরভাগই আজকে আর ট্রিপ দেবে না বলে জানা গেছে।

আরও পড়ুন: মির্জা ফখরুলকে বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

সায়েদাবাদের জনপথ মোড়ে ইমাদ পরিবহনের কাউন্টারে দায়িত্ব পালন করা ব্যক্তি বলেন, আমাদের গাড়ি বন্ধ নেই। কিন্তু যাত্রী নেই। যাত্রী হলে গাড়িও চলবে।

ওই সময় কুমিল্লা রুটে চলাচলকারী তিশা পরিবহনের একটি বাসে সায়েদাবাদ ছেড়ে যায়। এর কিছুক্ষণ পরই টুঙ্গিপাড়া রুটে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি গাড়িও ধীরে ধীরে যাত্রী নিতে নিতে এগোচ্ছিল।

যাত্রী নেই, দূরপাল্লার বাস চলছে দু-একটি

সায়েদাবাদ রেলগেটের দিকে টার্মিনালে যাত্রী ডাকছিলেন তিশা পরিবহনের কর্মী হাসান। তিনি বলেন, এখনও যাত্রী খুবই কম। বেলা বাড়লে হয়তো যাত্রী বাড়তে পারে। গাড়ি ভরলেই আমরা ছেড়ে দেবো।

হরতালের কারণে মানুষ ভয়ে ঘর থেকে বের হচ্ছে না বলেও মনে করছেন বাসের কর্মীরা।

আরও পড়ুন: কোথাও বাস সংকটে ভোগান্তি, কোথাও যাত্রী নেই

সায়েদাবাদ আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কামাল জাগো নিউজকে বলেন, আমরা সব রুটে গাড়ি চালানোর জন্য প্রস্তুত আছি। বিভিন্ন জায়গায় গাড়ি চলছেও। যাত্রী আসলে সব জায়গায়ওই গাড়ি যাবে। বেলা বাড়লে আশা করছি যাত্রীও বাড়বে।

শনিবার (২৮ অক্টোবর) দুপরে নয়াপল্টনে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি। কিন্তু সংঘর্ষের কারণে সমাবেশ পণ্ড হয়ে যায়। এর পরিপ্রেক্ষিতে রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

আরএমএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।