খাজা টাওয়ারে আগুন

নিহতদের পরিবারকে ২৫ লাখ টাকা করে সহায়তা দেওয়ার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ২৭ অক্টোবর ২০২৩

খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতদের ক্ষতিপূরণ ও অগ্নিকাণ্ডের কারণ চিহ্নিত করতে বিশেষ তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

সংগঠনের পক্ষ থেকে নিহত প্রত্যেককে ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়। একই সঙ্গে আহতদের সুচিকিৎসায় পুরো খরচ সরকারকে বহনের আহ্বান জানান অ্যাসোসিয়েশনের নেতারা।

শুক্রবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ। এতে তিনি নিহতদের আত্মার রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

বিবৃতিতে মহিউদ্দিন আহমেদ বলেন, রাজধানীর মহাখালীতে অবস্থিত খাজা টাওয়ারের ১৩তলায় অগ্নিকাণ্ডে দুজন ইন্টারনেটকর্মী নিহত হন। পরে একজন প্রকৌশলী চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। দেশের সব গ্রাহকদের পক্ষ থেকে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন তাদের মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, সারাদেশে যখন ২৮ অক্টোবরের রাজনৈতিক অস্থিরতার কর্মসূচিকে কেন্দ্র করে মোবাইল ইন্টারনেট ও ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করছিল, জনগণ ঠিক সেই সময়ে এ অগ্নিকাণ্ড এবং সারাদেশে তৎক্ষণাৎ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেট এমনকি ভয়েসকলে বিঘ্ন সৃষ্টি হয়। অনেকে আশঙ্কা প্রকাশ করেন যে তাদের ধারণা সঠিক। এমন পরিস্থিতিতে সরকারের নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করা এবং দ্রুত দেশে নেটওয়ার্ক পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আনার জন্য সমন্বিত জরুরি পদক্ষেপ নেওয়া উচিত।

‘সেইসঙ্গে দেশের নেটওয়ার্ক পরিস্থিতি স্বাভাবিক, সচল এবং নিরাপদে রাখার জন্য সরকারকে প্রয়োজনীয় নিরাপত্তামূলক ব্যবস্থা নিতে জোর অনুরোধ জানাচ্ছে মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন’।

এর আগে বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৯ মিনিটে রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। পরে ধাপে ধাপে আরও সাতটি ইউনিট যোগ দেয় সেখানে। সন্ধ্যা ৬টার দিকে তাদের সহায়তায় যোগ দেয় বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী।

অগ্নিকাণ্ডে ভবনে থাকা তিনজন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুজন নারী। একজন তার ধরে নামতে গিয়ে পড়ে মারা যান। আরেকজনের ভেতরে ধোয়ায় শ্বাসকষ্টে মৃত্যু হয়। নিহত অপরজন সাইফ পাওয়ার টেকের প্রকৌশলী।

এএএইচ/এমএএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।