সংসদে আ স ম ফিরোজ

বাংলাদেশের রাজনীতিতে ঢুকতে চাচ্ছে আন্তর্জাতিক মোড়লরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২২ অক্টোবর ২০২৩

আন্তর্জাতিক মোড়ল বিভিন্নভাবে বাংলাদেশের রাজনীতিতে ঢুকতে চাচ্ছে বলে মনে করেন পটুয়াখালী-২ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আ স ম ফিরোজ।

রোববার (২২ অক্টোবর) জাতীয় সংসদে শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে এ আশঙ্কার কথা জানান তিনি। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিনের সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়।

সরকারদলীয় সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ বলেন, এ দেশ যেভাবে অরাজনৈতিক ব্যক্তিদের হাতে.. এবং বিশ্ব যেভাবে অরাজনৈতিক লোকদের খুঁজছে, আমরা রাজনৈতিক ব্যক্তিরা হারিয়ে যেতে চাই না।

আ স ম ফিরোজ বলেন, ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের মুসলমানরা যেভাবে নিহত হচ্ছে, বাংলাদেশের কোনো ধর্মীয় রাজনৈতিক দল তাদের (ইসরায়েল) বিরুদ্ধে স্টেপ নিচ্ছে না, কোনো পদক্ষেপ নিচ্ছে না। কারণ কী? বিদেশিরা চায় এদেশের মৌলবীরা বিভিন্ন সংগঠনের মাধ্যমে রাজনীতিতে আসুক।

আরও পড়ুন: ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতায় হতাহতদের স্মরণে সংসদে শোক

তিনি বলেন, পরে ওই দেশটাকে দখলে নেওয়ার জন্য ব্যস্ত হয়েছে। আবার আমাদের দেশ দখলে দেবে। আমরা যারা রাজনীতিতে সচেতন তাদের উচিত হবে, আগামীতে দেশটাকে সুন্দরভাবে গঠন করার জন্য ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসা।

রাজনীতিবিদরা যাতে রাজনীতিতে থাকতে পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান আ স ম ফিরোজ। একই সঙ্গে তিনি রাজনীতিবিদরা যাতে রাজনীতির নীতি মেনে চলেন সে আহ্বান জানান।

দেশের উন্নয়নে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসতে পারে সেজন্য সবার কাছে দোয়া চান আ স ম ফিরোজ।

আইএইচআর/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।