পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে যুগোপযোগী স্টেশন নির্মাণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩

পদ্মা সেতু সংযোগ প্রকল্পে নির্মিতব্য স্টেশনগুলোতে সোলার প্যানেল ওয়াইফাইসহ অত্যাধুনিক সুবিধা সম্বলিত আরামদায়ক ও যুগোপযোগী স্টেশন নির্মাণের জন্য সুপারিশ করেছে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আরও পড়ুন>> পদ্মা সেতু দিয়ে অক্টোবর থেকে চলবে ছয়টি ট্রেন

বুধবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী। এসময় কমিটির সদস্য ও রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম এবং গাজী মোহাম্মদ শাহ নওয়াজ উপস্থিত ছিলেন।

বৈঠকে ২৯তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ ও সিদ্ধান্তগুলো বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

আরও পড়ুন>> ভাঙ্গা-মাওয়ায় ১২০ কিলোমিটার গতিতে ছুটলো ট্রেন

রেলের কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সুবিধা নিশ্চিত করার জন্য পুরাতন আবাসিক ভবনগুলো ভেঙে বহুতল আবাসিক ভবন নির্মাণের সুপারিশ কার্যকর করতে প্রয়োজনীয় ব্যবস্থা দেওয়ার সিদ্ধান্ত হয়। নারায়ণগঞ্জে অবস্থিত ২৭ একর জমিতে অতিদ্রুত উচ্ছেদ কার্যক্রম সম্পন্ন করে রেলওয়ের নিয়ন্ত্রণে আনার পুনঃসুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।