কৃষি মার্কেটে আগুন

অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজে বিমানবাহিনীর সক্রিয় অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩

 

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোররাতে আগুনের সূত্রপাত ঘটে। বাংলাদেশ বিমানবাহিনীর একটি অগ্নিনির্বাপণ ও উদ্ধারকারী দল তাৎক্ষণিক অগ্নিনির্বাপণ যান ও প্রয়োজনীয় উদ্ধার সরঞ্জামাদি নিয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সঙ্গে একযোগে অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম শুরু করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রমে বিমানবাহিনীর মোট ৩টি ইউনিট এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৭টি ইউনিটের পাশাপাশি বাংলাদেশ সেনা এবং নৌবাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় সকাল ৯টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

বিমানবাহিনীর ৫ জন কর্মকর্তা, অন্যান্য পদবির ৮৬ জন বিমানসেনা ও বেসামরিক কর্মচারীসহ (ফায়ার ফাইটার ও লস্কর ফায়ার ফাইটার) মোট ৯১ জন সদস্য সক্রিয়ভাবে অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা করেন। পাশাপাশি উৎসুক জনতার ভিড় নিয়ন্ত্রণ করেন। সফলভাবে অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম পরিচালনা শেষে বিমানবাহিনীর উদ্ধারকারী দল বেলা ১২টা ৪৫ মিনিটে স্ব-স্ব ঘাঁটিতে ফিরে যায়।

এর আগে বিমানবাহিনীর অগ্নিনির্বাপণ ও উদ্ধারকারী দল ঢাকা ও ঢাকার বাইরে দেশের বিভিন্ন এলাকায় সংঘটিত অগ্নিকাণ্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সঙ্গে অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম যৌথভাবে সাফল্যের সঙ্গে পরিচালনা করেছে।

টিটি/এমএইচআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।