ধোঁয়ায় নিশ্বাস নিতে কষ্ট হচ্ছে: ফায়ার কর্মী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩

আগুন নিয়ন্ত্রণে এলেও ধোঁয়ায় আচ্ছন্ন রয়েছে রাজধানীর মোহাম্মদপুরের পুরো কৃষি মার্কেট। ধোঁয়ার কারণে ফায়ার সার্ভিসের কর্মীরা। ফলে ঘটনাস্থলে কাজ করতে সমস্যা হচ্ছে তাদের।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টায় আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় এমন চিত্র দেখা যায়।

ফায়ার সার্ভিস কর্মী অর্জুন বাড়ই জাগো নিউজকে বলেন, অতিরিক্ত বাতাসের কারণে ধোঁয়া উঠছে বেশ। এতে ভেতরে গিয়ে দীর্ঘক্ষণ কাজ করা ও নিশ্বাস নিতেও কষ্ট হয়।

এছাড়া হঠাৎ হঠাৎ দাহ্য পদার্থ বিস্ফোরণ হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা। তারা অক্সিজেন মাস্ক পরে ঘটনাস্থলে কাজ করছেন।

আগুন নিয়ন্ত্রণে কাজ করা ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, এখন বড় পরিসরে আগুন নেই, কিন্তু বিভিন্ন দোকানের দাহ্য পদার্থ মাঝে-মধ্যে জ্বলে উঠছে।

ফায়ার সার্ভিস অধিদপ্তরের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম বলেছেন, কৃষি মার্কেটে কোনো ফায়ার সেফটি ছিল না। ফুটপাত ও সড়কে দোকান থাকায় এবং মানুষের ভিড়ের কারণে আগুন নিয়ন্ত্রণে সমস্যা হয়েছে। এখানে পানির পর্যাপ্ত ব্যবস্থাও নেই।

তিনি বলেন, মার্কেটটি অনেকটা বঙ্গবাজারের মতো। দোকানের সামনেও দোকান ছিল।

এর আগে বুধবার (১৩ সেপ্টেম্বর) দিনগত রাত ৩টা ৪৩ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। এরপর একে একে তাদের ১৭টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় সেনা, নৌ ও বিমানবাহিনীর অগ্নিনির্বাপণ সাহায্যকারী দল। সবশেষ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৯টা ২৫ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে আগুন।

jagonews24

আরএসএম/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।