মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন

মালামাল রক্ষার চেষ্টায় ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২৩

রাতে দোকান বন্ধ করে বাসায় ফিরেছিলেন মোহাম্মদপুরের কৃষি মার্কেটের ব্যবসায়ীরা। ভোররাতে হঠাৎ মোবাইলে খবর এলো মার্কেটে আগুন লেগেছে। ভয়াবহ আগুন। রাতের আঁধার কেটে যাওয়ার আগেই ফের মার্কেটে ছুটলেন তারা। সবার চেষ্টা অন্তত নিজের দোকানের মালামাল রক্ষা করা।

তবে তার আগেই অনেকের দোকানের মালামাল পুড়ে যায়। মার্কেটের এক পাশের জুয়েলারি ও পোশাকের দোকান। আরেক পাশে সবজি ও মাছ-মাংসের দোকানও পুড়ে ছাই হয়ে গেছে।

jagonews24

চারপাশে যখন আগুন জ্বলছে, তখন সেই আগুনের মধ্যেই যে যেভাবে পারছেন মালামাল রক্ষায় আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন ব্যবসায়ীরা। আবার অনেকে কান্নায় ভেঙে পড়েছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোরে স্থানীয়রা জানান, তারা রাত ৩টার দিকে মার্কেটে আগুন দেখতে পান।

জাগো নিউজের সঙ্গে আলাপকালে একজন প্রত্যক্ষদর্শী বলেন, রাত সাড়ে ৩টার দিকে ফায়ার সার্ভিসকে কল দিয়েছি। আসতে দেরি করছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, তারা রাত ৩টা ৪৩ মিনিটে আগুনের খবর পান। একে একে তাদের ১৭টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি ঘটনাস্থলের শৃঙ্খলা রক্ষায় কাজ করছে পুলিশ ও র‍্যাব সদস্যরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন স্থানীয় স্বেচ্ছাসেবকরা।

নিজাম উদ্দীন নামের একজন ব্যবসায়ী জানান, আগুন লাগার খবরে ভোরে দোকানে আসি। আমার দোকানে আগুন না লাগলেও পাশের কয়েকটি দোকান পুড়ে গেছে। আগুন আমার দোকান পর্যন্ত আসতে পারে বলে মালামাল ছড়িয়ে নিয়েছি।

কৃষি মার্কেটের দুবাই জুয়েলার্সের মালিক আমির হোসেন জাগো নিউজকে বলেন, আমার দুটি জুয়েলার্সের দোকান ছিল। ভোর ৪টায় খবর পেয়ে মার্কেটে আসি। মার্কেট বন্ধ থাকায় মালামাল সব সরাতে পারিনি। সামান্য কিছু আমার মতো সবাই সরিয়েছে।

jagonews24

দুই দোকানে দুই কোটি টাকার জুয়েলার্সের মালামাল ছিল জানিয়ে এই ব্যবসায়ী বলেন, মার্কেটের মোট ১৮টি সোনার দোকান ছিল। সবগুলো পুড়ে গেছে।

সিঙ্গাপুর জুয়েলার্স আবু কাওসার জাগো নিউজকে বলেন, আমার দোকানে দুই কোটি টাকার কাছাকাছি মালামাল ছিল। কিছু বের করা গেছে তবে বেশিরভাগই দোকানে ছিল। এখন দোকান সম্পূর্ণ পুড়ে গেছে।

টিটি/জেডএইচ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।