গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল, ভাসতে থাকা ১৩ জেলেকে জীবিত উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২১ আগস্ট ২০২৩

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে ভাসতে থাকা ১৩ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

সোমবার (২১ আগস্ট) রাতে এ তথ্য জানান কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান।

তিনি বলেন, গত ১৯ আগস্ট এফবি ‘রাজু’ নামের একটি ফিশিং বোট চট্টগ্রাম আকমল আলী ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। এক পর্যায়ে ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। ২১ আগস্ট বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করেন। পরে কোস্টগার্ডের নিয়মিত টহল জাহাজ অপূর্ব বাংলার অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার সাইফুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে সকাল ৯টায় সমুদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন, জেলেরা সমুদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি। উত্তাল সমুদ্রে টানা তিন ঘণ্টা অভিযান চালিয়ে দুপুর ১২টার দিকে ১৩ জেলেকে গভীর সমুদ্রে অক্ষত অবস্থায় পাওয়া যায়। উদ্ধার সবাই নোয়াখালী জেলার বাসিন্দা। উদ্ধারের পর তাদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। জেলেসহ বোটটি কোস্ট গার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

ফিশিং বোটটি উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

আরএসএম/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।